অল্পের জন্য বিশ্বরেকর্ড হাতছাড়া অস্ট্রেলিয়ান সাঁতারু কাইলি ম্যাককেউনের

সিডনিতে সাঁতারের ৫০ মিটার ব্যাক স্ট্রোক ২৭.১৬ সেকেন্ডে পূর্ণ করেন কাইলি। এর ফলে অস্ট্রেলিয়া ও কমনওয়েলথ গেমসের রেকর্ড ভেঙে দিলেও মাত্র ০.১৮ সেকেন্ডের জন্য বিশ্বরেকর্ড গড়া হলোনা তাঁর।
অল্পের জন্য বিশ্বরেকর্ড হাতছাড়া অস্ট্রেলিয়ান সাঁতারু কাইলি ম্যাককেউনের
ফাইল ছবি সংগৃহীত

অল্পের জন্য বিশ্বরেকর্ড গড়তে পারলেন না অস্ট্রেলিয়ান সাঁতারু কাইলি ম্যাককেউন। সিডনিতে সাঁতারের ৫০ মিটার ব্যাক স্ট্রোক ২৭.১৬ সেকেন্ডে পূর্ণ করেন কাইলি। এর ফলে অস্ট্রেলিয়া ও কমনওয়েলথ গেমসের রেকর্ড ভেঙে দিলেও মাত্র ০.১৮ সেকেন্ডের জন্য বিশ্বরেকর্ড গড়া হলোনা তাঁর। ২০১৮ সালে ৫০ মিটার ব্যাক স্ট্রোকে দ্রুততম রেকর্ড গড়েন চীনা সাঁতারু লুই জিয়াংয়ের ২০১৮ সালে গড়া বিশ্বরেকর্ড।

চারদিন ব্যাপী সিডনিতে বসে সাঁতারের ইভেন্ট। যেখানে টোকিও অলিম্পিকের প্রস্তুতি নিতে যান ১৯ বর্ষীয় কাইলি ম্যাককেউন। এই প্রতিযোগিতায় ১০০ মিটার ব্যাকস্ট্রোকে দ্বিতীয় দ্রুততম সাঁতারুর তকমা পাওয়ার পর ২০০ মিটার ব্যাকস্ট্রোকে চতুর্থ দ্রুততম সাঁতারু হিসেবে নিজেকে সামনে আনেন। ৫০ মিটারে তাক লাগানো প্রদর্শন করলেও অল্পের জন্য রেকর্ড গড়তে পারলেন না অস্ট্রেলিয়ান তারকা।

আগামী মাসে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার অলিম্পিক ট্রায়ালের আগে শেষ মিট ছিল এই সিডনি ওপেন।

অলিম্পিকের আগে এই ইভেন্টটিতে কাইলি ২০০ মিটার এককে বছরের সেরা টাইমিং লাভ করেছেন। এই ইভেন্টটি শেষ করতে তার সময় লেগেছে ২ মিনিট ৮.৭৩ সেকেন্ড। কুইন্সল্যান্ড স্টেট চ্যাম্পিয়নশীপে এটি ২ মিনিট ৮.২৩ সেকেন্ড পূর্ণ করেছিলেন তিনি।

কাইলির কোচ ক্রিস মুনি সাংবাদিকদের জানান, "প্রতিযোগিতায় নামার সময় আমরা খুব মনোযোগী থাকি। তাই এই সফলতা।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in