Australian Open 2023: রুবলেভকে স্ট্রেট সেটে হারিয়ে সেমিফাইনালে জকোভিচ, ভাগ বসালেন আগাসির রেকর্ডে

এবার খেলতে নেমে গতবার খেলতে না দেওয়ার যেন জবাব দিয়ে চলেছেন জোকার। একের পর এক ম্যাচ স্ট্রেট সেটে জিতে চলেছেন তিনি। বুধবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে আন্দ্রে রুবলেভকেও স্ট্রেট সেটে হারালেন তিনি।
Australian Open 2023: রুবলেভকে স্ট্রেট সেটে হারিয়ে সেমিফাইনালে জকোভিচ, ভাগ বসালেন আগাসির রেকর্ডে
ছবি সৌজন্যে নোভাক জকোভিচের টুইটার হ্যান্ডেল

ভ্যাকসিন না নেওয়ায় গতবার অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়েছিল নোভাক জকোভিচকে। শুধু তাই নয়, অজি সরকার সিদ্ধান্ত নিয়েছিল ৩ বছর জন্য নিষিদ্ধ করা হবে সার্বিয়ান মহাতারকাকে। কিন্তু শেষমেষ অস্ট্রেলিয়ান ওপেনের সবচেয়ে সফলতম তারকাকে বসিয়ে রাখতে পারেনি কর্তৃপক্ষ। এবার খেলতে নেমে গতবার খেলতে না দেওয়ার যেন জবাব দিয়ে চলেছেন জোকার। একের পর এক ম্যাচ স্ট্রেট সেটে জিতে চলেছেন তিনি। বুধবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে আন্দ্রে রুবলেভকেও স্ট্রেট সেটে হারালেন তিনি। পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে।

এদিন অস্ট্রেলিয়ান ওপেনে টানা ২৬ তম জয় পেলেন জকোভিচ। এর ফলে তিনি ভাগ বসলেন কোচ আন্দ্রে আগাসির রেকর্ডে। পুরুষদের সিঙ্গেলসে আগাসিই অস্ট্রেলিয়ান ওপেনে সর্বাধিক টানা ২৬টি ম্যাচ জিতেছেন। সেই রেকর্ডে ভাগ বসলেন জকোভিচ। সেমিফাইনালে জিতলেই আগাসির রেকর্ড ছাড়িয়ে যাবেন তিনি।

হ্যামস্ট্রিংয়ের চোট রয়েছে জকোভিচের। বাঁ পায়ের উরুতে একটি ব্যান্ডেজ বেঁধে খেলছেন তিনি। তবে চোট তাঁকে কোনোভাবেই কাবু করতে পারেনি। টুর্নামেন্টের পঞ্চম বাছাই রুবলেভের বিপক্ষে একতরফা ভাবেই জয় তুলে নিলেন। খেলার ফলাফল জকোভিচের পক্ষে ৬-১, ৬-২, ৬-৪।

তিন সেটে মাত্র ৭টি গেম জিততে পেরেছেন রুবলেভ। তৃতীয় সেটে একটু লড়াই করার চেষ্টা করলেও বাকি দুই সেটে রুশ তারকা দাঁড়াতেই পারলেন না। নিজের দশম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের থেকে আর মাত্র দু'ধাপ দূরে রয়েছেন সার্বিয়ান মহাতারকা। সেমিফাইনালে আমেরিকার টমি পলের বিরুদ্ধে খেলবেন জোকোভিচ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in