David Warner: শততম ওয়ানডে-র পর শততম টেস্টেও সেঞ্চুরি পেলেন ওয়ার্নার, গড়লেন নজির

দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিজের শততম ওয়ান ডে এবং শততম টেস্ট ম্যাচে সেঞ্চুরির নজির গড়লেন ওয়ার্নার। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী গর্ডন গ্রিনিজ এতদিন পর্যন্ত এই রেকর্ডে একমাত্র ক্রিকেটার ছিলেন।
সেঞ্চুরি সেলিব্রেশনে ডেভিড ওয়ার্নার
সেঞ্চুরি সেলিব্রেশনে ডেভিড ওয়ার্নার ছবি সংগৃহীত

বক্সিং-ডে টেস্টের দ্বিতীয় দিনে এমসিজিতে দুর্দান্ত শতরান জুড়লেন ডেভিড ওয়ার্নার। বিশ্বের দশম এবং অস্ট্রেলিয়ার মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নিজের শততম টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করলেন অজি তারকা। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে একমাত্র রিকি পন্টিং এই এলিট ক্লাবে ছিলেন। এবার পন্টিং-এর সাথে বসলেন ওয়ার্নার।

২০২০ সালে টেস্ট ক্রিকেটে শেষবার শতরান করেছিলেন ওয়ার্নার। তারপর আর সেঞ্চুরি আসেনি তাঁর ব্যাটে। ২৫ তম টেস্ট সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়েছে প্রায় তিন বছর। টেস্ট ক্রিকেটে নিজের শততম ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরির খরা কাটালেন ওয়ার্নার।

এদিন ডেভিড ওয়ার্নার ক্রিকেট ইতিহাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিজের শততম ওয়ান ডে এবং শততম টেস্ট ম্যাচে সেঞ্চুরির নজির গড়লেন। ২০১৭ সালে তাঁর শততম ওয়ানডে-তেও সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার। নিজের শততম ওয়ানডের সেঞ্চুরিটা তিনি করেছিলেন ভারতের বিরুদ্ধে ব্যাঙ্গালুরুতে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী গর্ডন গ্রিনিজ এতদিন পর্যন্ত শততম টেস্ট এবং ওয়ানডে-তে সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটার ছিলেন।

এদিন অষ্টম অজি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৮,০০০ রানের মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার। প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়ার্নার অপরাজিত রয়েছেন ১৯০* রানে। তাঁর সঙ্গে সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন স্টিভ স্মিথ। তিনি অপরাজিত রয়েছেন ৮৫* রানে। এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর দু' উইকেটের বিনিময়ে ৩১২ রান। দক্ষিণ আফ্রিকার থেকে ১২৩ রানে এগিয়ে রয়েছেন প্যাট কামিন্সরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in