AUS VS PAK: লাহোর টেস্টে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিলো প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ৮৩ রানে পাঁচ উইকেট তুলে নেন নাথান লিঁও। ২৩ রানে তিন উইকেট নেয় প্যাট কামিন্স। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং ক্যামেরান গ্রিন।
AUS VS PAK: লাহোর টেস্টে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিলো প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া
সিরিজ জয় অস্ট্রেলিয়ারছবি ICC ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বাবর আজম ফিরে যেতেই ধ্বংসস্তুপে পরিণত হলো পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। নাথান লিঁওর ঘূর্ণি এবং প্যাট কামিন্সের ঝড়ে ২৩৫ রানেই গুটিয়ে যায় পাক বাহিনী। ১১৫ রানে লাহোর টেস্ট জয়ের সাথে সাথে সিরিজও জিতে নিলো অজিরা।

প্রথম দুই টেস্টে বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে দুই দল। তবে লাহোরের পিচে একটু সুবিধা পেতেই নিজেদের দাপট দেখায় অজি বোলাররা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৯১ রানের জবাবে ২৬৮ রান করে পাকিস্তান। প্রথম ইনিংসে ১২৩ রানের লীড রাখে কামিন্সরা। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ৩ উইকেটের বিনিময়ে ২২৭ রানে ইনিংস ডিক্লিয়ার দেয়। টেস্ট তথা সিরিজ জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য থাকে ৩৫১ রানের।

পাকিস্তান নিজেদের ঘরের মাঠে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালোই করে। চতুর্থ দিনের শেষে কোনো উইকেট না হারিয়ে ৭৩ রান সংগ্রহ করে। পঞ্চম দিনে প্রথমে আব্দুল্লাহ শফিক(২৭) ও পরে আজহার আলি(১৭) ফিরে গেলেও ইমাম-উল হক এবং বাবর আজম দলের হাল ধরে রেখেছিলেন। কিন্তু ইমাম ৭০ রান এবং বাবর ব্যক্তিগত ৫৫ রান করে ফিরে যাওয়ার পরেই ধসতে থাকে পাক ইনিংস। ২৩৫ রানেই গুটিয়ে যায় বাবর আজমরা।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ৮৩ রানে পাঁচ উইকেট তুলে নেন নাথান লিঁও। ২৩ রানে তিন উইকেট নেয় প্যাট কামিন্স। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং ক্যামেরান গ্রিন। দুই ইনিংস মিলিয়ে ৮ টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন অজি অধিনায়ক প্যাট কামিন্সক। তিন টেস্টে ৪৯৬ রান করে সিরিজ সেরা হয়েছেন উসমান খোয়াজা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.