ফ্রান্স দল
ফ্রান্স দলছবি - রাফায়েল ভারানের ট্যুইটার হ্যান্ডেল

মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বিশ্বকাপজয়ী ফরাসি তারকার!

বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ ডিফেন্ডারদের মধ্যে একজন রাফায়েল ভারানে। রিয়াল মাদ্রিদ ছেড়ে এখন তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন।

মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা রাফায়েল ভারানে। রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকার এমন সিদ্ধান্তে কার্যত বিস্মিত ফুটবল বিশ্ব। ২০১৮ সালে দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন ভারানে। ২০২০-২১ মরশুমে দেশের হয়ে জিতেছেন উয়েফা নেশনস লিগ। কাতার বিশ্বকাপেও প্রতিনিধিত্ব করেছেন তিনি। এবার আচমকাই ফ্রান্সের জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিয়ে ফেললেন ভারানে।

বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ ডিফেন্ডারদের মধ্যে একজন রাফায়েল ভারানে। রিয়াল মাদ্রিদ ছেড়ে এখন তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন। খেলা চালিয়ে গেলে ২০২৬ বিশ্বকাপেও তাকে দেখতে পাওয়া নিয়ে কোনো সন্দেহ থাকার কথা ছিল না। কিন্তু ভারানে মনে করেন এটাই দেশের জার্সিকে বিদায় জানানোর সঠিক সময়।

ইনস্টাগ্রামে একটি বিবৃতিতে ভারানে জানান, আমাদের মহান দেশটির হয়ে এক দশক ধরে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জীবনের সেরা সম্মান। যতবারই সেই বিখ্যাত নীল জার্সি গায়ে চাপিয়েছি, আমি অসীম গর্ববোধ করেছি। অবসর নেওয়ার বিষয়ে দীর্ঘদিন ধরে ভেবে যাচ্ছিলাম। অবশেষে মনে হচ্ছে, এটাই সেরা সময় আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর।"

২০১৩ সালে ফ্রান্সের জার্সিতে অভিষেক ঘটে ভারানের। এক দশকে দেশের হয়ে খেলেছেন ৯৩ টি ম্যাচ। আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল ম্যাচটিই ছিল জাতীয় দলের জার্সি গায়ে তার শেষ ম্যাচ। ফ্রান্সের হয়ে পাঁচটি গোল করেছেন ভারানে।

ফ্রান্স দল
LaLiga: অ্যাসেনসিও, ভিনিসিয়াসের গোলে বড় জয় পেল রিয়াল মাদ্রিদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in