China Marathon চলাকালীন প্রাকৃতিক বিপর্যয়, কমপক্ষে ২১ অ্যাথলেট নিহত, আহত ৮

১০০ কিলোমিটার (৬২ মাইল) এই মাউন্টেন ম্যারাথনের মাঝপথে তীব্র ঝড় বৃষ্টির মধ্যে পড়েন অ্যাথলেটরা। উত্তর পশ্চিম গানসু-র বাইয়ান প্রদেশের কাছে ইয়োলো রিভার স্টোন ফরেস্ট অঞ্চলে এই ঘটনা ঘটেছে।
China Marathon চলাকালীন প্রাকৃতিক বিপর্যয়, কমপক্ষে ২১ অ্যাথলেট নিহত, আহত ৮
চায়না ম্যারাথন চলাকালীন প্রাকৃতিক বিপর্যয় আরব নিউজের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চিনে ক্রস কাউন্টি মাউন্টেন রেস-এ অংশ নিয়ে প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণ হারালেন কমপক্ষে ২১ জন ম্যারাথন দৌড়বিদ। শনিবার ১০০ কিলোমিটার (৬২ মাইল) এই মাউন্টেন ম্যারাথন শুরু হয়েছিলো। ম্যারাথনের মাঝপথে তীব্র ঝড় বৃষ্টির মধ্যে পড়েন অ্যাথলেটরা। উত্তর পশ্চিম গানসু-র বাইয়ান প্রদেশের কাছে ইয়োলো রিভার স্টোন ফরেস্ট অঞ্চলে এই ঘটনা ঘটেছে।

পিপলস ডেইলির ট্যুইট অনুসারে – বেজিং-এর সময় অনুসারে রবিবার সকাল ৮টা নাগাদ এই ঘটনা ঘটেছে। যে ট্যুইটে বলা হয়েছে – ঝড় বৃষ্টির সময় ২০ জন অ্যাথলেট নিহত হয়েছেন, ৮ জন আহত হয়েছেন। এখনও পর্যন্ত ১ জনকে খুঁজে পাওয়া যায়নি। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ১৭২ জন প্রতিযোগী।

জিংহুয়া-র প্রতিবেদন অনুসারে এই ম্যারাথনের সবথেকে কঠিন পর্যায়ে প্রাকৃতিক বিপর্যয়ের কারণে এই দুর্ঘটনা ঘটে। ১০০ কিলোমিটার পথের মধ্যে ২০ থেকে ৩১ কিলোমিটার পথ সবথেকে দুর্গম। এই ঘটনার পরেই ওই ম্যারাথন বন্ধ করে দেওয়া হয়।

অ্যাথলেটদের সন্ধানে বিপর্যয় মোকাবিলা দলের ৭০০ জনের এক টিম খোঁজ চালাচ্ছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। শেষ পাওয়া খবর অনুসারে ১৫১ জন অ্যাথলেট সম্পূর্ণ নিরাপদে আছেন। এঁদের পাঁচজন সামান্য আঘাত পেয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর তাঁরা সুস্থ আছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in