ছবি প্রতীকী
ছবি প্রতীকী

যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত ভারতের অনুর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দলের সহকারী কোচ

বর্তমানে বিশ্বকাপের প্রস্তুতি নিতে ইতালিতে রয়েছে ভারতীয় দল। সেখানেই এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে।

বরখাস্ত করা হলো ভারতের অনুর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দলের সহকারী কোচ অ্যালেক্স অ্যামব্রোজকে। গত ৩০ জুন তাঁর বিরুদ্ধে এক নাবালিকা ফুটবলারকে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছিলো। বর্তমানে বিশ্বকাপের প্রস্তুতি নিতে ইতালিতে রয়েছে ভারতীয় দল। সেখানেই এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে। অ্যামব্রোজের বিরুদ্ধে এই অভিযোগ সামনে আসার পরেই ভারতীয় ফুটবলের প্রশাসক কমিটি তাঁকে দেশে ফেরার আদেশ দেন। রবিবার প্রশাসক কমিটির অন্যতম সদস্য বিচারপতি এস ওয়াই কুরেশি ট্যুইট করে জানান অ্যামব্রোজকে বরখাস্ত করা হয়েছে।

এস ওয়াই কুরেশি ট্যুইটে লিখেছেন, "যৌন হেনস্থায় অভিযুক্ত অনুর্ধ্ব-১৭ মহিলা দলের সহকারী কোচ অ্যালেক্স অ্যামব্রোজকে বরখাস্ত করা হয়েছে। তদন্তের প্রক্রিয়া চালিয়ে যাওয়া হবে। পাশপাশি, প্রশাসকদের কমিটি এই ঘটনা খুব গুরুত্ব সহকারে খুঁটিয়ে দেখছে। কয়েক মাস পরেই অনুর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ হবে ভারতে। তার আগে ফুটবলারদের মনঃসংযোগ যাতে কোনও ভাবে বিঘ্নিত না হয় সেই চেষ্টাই করা হবে।"

বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে বৃহস্পতিবার জানা যায়, যেই নাবালিকা যৌন হেনস্থার শিকার হয়েছেন, তাঁর রুমমেট এক সাপোর্ট স্টাফকে জানান যে ওই খেলোয়াড়কে দেখতে পাওয়া যাচ্ছে না। বিষয়টি কোচ থমাস ডেনেরবির নজরে আনা হয়। সেই পরিস্থিতিতে অ্যামব্রোজের কাছে খোঁজ নেওয়া হয়। প্রাথমিকভাবে বিষয়টি এড়িয়ে যান অ্যামব্রোজ তবে নাবালিকার ফোনে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে কোচ সঙ্গে সঙ্গেই সম্পূর্ণ বিষয়টি জানান প্রশাসক কমিটিকে। প্রশাসক কমিটি স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে সমস্ত ঘটনা জানায়। এরপরেই অ্যামব্রোজকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in