Asian Games 2022: চীনের হ্যাংঝুতেই আগামী বছর অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া এশিয়ান গেমস

করোনা পরিস্থিতিতে একাধিক প্রতিযোগীতার সময়সূচী বদলেছে। ২০২০ সালের টোকিও অলিম্পিক্সকেও স্থগিত রাখা হয় এক বছর। অবশেষে ২০২১ সালে অলিম্পিক্স আয়োজন করে জাপান।
এশিয়ান গেমস
এশিয়ান গেমসফাইল

১৯ তম এশিয়ান গেমসের আসর বসার কথা ছিল চলতি বছরের ১০ সেপ্টেম্বর থেকে। তবে চীনে করোনার প্রকোপ বৃদ্ধিতে এশিয়ান গেমস স্থগিত রেখে দেওয়া হয়। অবশেষে মঙ্গলবার এশিয়া অলিম্পিক্স কমিটির তরফ থেকে জানানো হলো আগামী বছর চীনের হ্যাংঝুতেই অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই গেমস। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।

করোনা পরিস্থিতিতে একাধিক প্রতিযোগীতার সময়সূচী বদলেছে। ২০২০ সালের টোকিও অলিম্পিক্সকেও স্থগিত রাখা হয় এক বছর। অবশেষে ২০২১ সালে অলিম্পিক্স আয়োজন করে জাপান। করোনা পরিস্থিতিতে চীনেও এক বছর স্থগিত রেখে আয়োজন করা হচ্ছে এশিয়ান গেমস।

মঙ্গলবার অলিম্পিক্স কাউন্সিল অফ এশিয়ার তরফ থেকে বলা হয়, "শেষ দু’মাস ধরে চিনের অলিম্পিক্স কমিটির সঙ্গে কথা হচ্ছে। অন্য প্রতিযোগিতার সঙ্গে যাতে গেমসের সময় এক না হয়ে যায় সেই নিয়ে আলোচনা করা হয়।"

প্রায় ১০ হাজার অ্যাথলিট এশিয়ান গেমসে অংশ নেবেন। ভারত থেকেও বিশাল টিম পাঠানো হবে। অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করার জন্য এশিয়াডের মঞ্চ অ্যাথলিটদের কাছে বড় সুযোগ। এ বছর গেমস না হওয়ায় কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিলেন এশিয়ার অ্যাথলিটরা। প্যারিস অলিম্পিকের টিকিট পাওয়ার জন্য অন্যান্য টুর্নামেন্টের দিকে তাকাতে বাধ্য হয়েছিলেন তাঁরা। তবে এবার সেই সমস্যা থেকে স্বস্তি পেলেন তাঁরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in