Asia Cup: এশিয়া কাপ অনুষ্ঠিত হবে কোথায়? শ্রীলঙ্কা নাকি আরব আমিরশাহি!

বর্তমানে শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপের আয়োজন নিয়ে বেশ চিন্তায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। লঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য ছয় দলের এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে আশাবাদী।
এশিয়া কাপ
এশিয়া কাপ ফাইল ছবি

বর্তমানে শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপের আয়োজন নিয়ে বেশ চিন্তায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। লঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য ছয় দলের এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে আশাবাদী। সম্প্রতি অস্ট্রেলিয়া সিরিজ খেলে গিয়েছে এবং পাকিস্তান খেলছে। কোনোরকম রাজনৈতিক অস্থিরতার আঁচ লাগেনি দ্বীপরাষ্ট্রের ক্রিকেটে। তবে এসিসি কোনোরকম ঝুঁকি নিতে চাইছে না। জানা গিয়েছে এশিয়া কাপ আয়োজন করা হতে পারে আরব আমিরশাহিতে।

প্রথমে বিকল্প আয়োজক হিসাবে উঠে এসেছিলো বাংলাদেশের নাম। তবে এবার শোনা যাচ্ছে এসিসি আরব আমিরশাহিতে টুর্নামেন্টের আয়োজন করতে পারে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভাও পিটিআইকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, আরব আমিরশাহিতে হতে পারে ১৬ দিনব্যাপী এশিয়া কাপের টুর্নামেন্ট।

ইতিমধ্যে আমিরশাহির ক্রিকেট বোর্ডের সাথে নাকি প্রাথমিক কথাও বলে রেখেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শ্রীলঙ্কান বোর্ডের সাথে চলছে আলোচনা। আনুষ্ঠানিক ভাবে এখনও এমিরেটসের নাম অনুমোদন না করা হলেও, শীঘ্রই ঘোষণা আসতে পারে বলে অনুমান করা হচ্ছে।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ১৬ দলের টি-টোয়েন্টি ফর্ম্যাটের এই টুর্নামেন্টে অংশ নেবে ৬টি দল। ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ সরাসরি অংশ নেবে। এছাড়া হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং আরব আমিরশাহির মধ্যে একটি দল বাছাইপর্ব থেকে যোগ্যতা অর্জন করবে। ২০ আগস্ট থেকে বাছাই পর্বের ম্যাচ শুরু হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in