Asia Cup: আমিরশাহীতেই এশিয়া কাপ, জানিয়ে দিলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল

সংযুক্ত আরব আমিরশাহীর ক্রিকেট বোর্ডের ভাইস চেয়ারম্যান বলেছেন, "এশিয়া কাপের নতুন ভেন্যু হিসেবে ইউএই-কে নির্বাচিত করায় গর্বিত এমিরেটস ক্রিকেট বোর্ড। আমাদের প্রয়োজনীয় পরিকাঠামো রয়েছে।"
এশিয়া কাপ
এশিয়া কাপছবি - সংগৃহীত

শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপের আয়োজন নিয়ে বেশ চিন্তায় ছিলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সহ আয়োজক হিসাবে শোনা যাচ্ছিলো ভারত ও বাংলাদেশের নাম। এরপর আবার জল্পনা শুরু হয় ইউএইতে টুর্নামেন্টের স্থানান্তর নিয়ে। সেই জল্পনাই সত্যি হলো। বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিল অফিসিয়ালি জানিয়ে দিলো এশিয়া কাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। আয়োজক দেশ থাকছে শ্রীলঙ্কাই।

শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, বিস্তর আলোচনার পর এসিসি সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তে নিয়েছে বলে জানা গেছে।

এসিসির এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি সাম্মি সিলভা বলেছেন, ‘‘আমরা এসিসির সিদ্ধান্তকে সমর্থন করছি। এশিয়া কাপ আমিরশাহিতে নিয়ে গিয়ে ভালই করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে আমরা এসিসির সঙ্গে যোগাযোগ রাখছি। আমিরশাহির ক্রিকেট কর্তারাও আমাদের সুষ্ঠু ভাবে প্রতিযোগীতা আয়োজনের ব্যাপারে আশ্বস্ত করেছেন।"

সংযুক্ত আরব আমিরশাহীর ক্রিকেট বোর্ডের ভাইস চেয়ারম্যান খালিদ আল জারুনি বলেছেন, "এশিয়া কাপের নতুন ভেন্যু হিসেবে ইউএই-কে নির্বাচিত করায় গর্বিত এমিরেটস ক্রিকেট বোর্ড। ইসিবি তৈরি অন্যান্য ক্রিকেট বোর্ড, এসিসি এবং শ্রীলঙ্কাকে পূর্ণ সাপোর্ট দিতে। আমাদের প্রয়োজনীয় পরিকাঠামো রয়েছে এবং আমরা মুখিয়ে রয়েছি ইউএই-তে দলগুলিকে আমন্ত্রণ জানানোর জন্য।"

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হওয়া এশিয়া কাপ শেষ হবে ১১ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি ফর্ম্যাটের এই টুর্নামেন্টে অংশ নেবে ছয়টি দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in