Asia Cup: ভারত তাকিয়ে আছে পাকিস্তানের দিকে, আফগানিস্তানের বিপক্ষে কি খেলবেন মহম্মদ রিজওয়ান?

পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপের ফাইনাল থেকে কার্যত ছিটকেই গিয়েছে ভারত। তবে এখনও ক্ষীণ আশা রয়েছে ভারতের। ভারত এখন তাকিয়ে আছে পাকিস্তানের দিকে। পাকিস্তান হারালেই দরজা খুলতে পারে ভারতের।
মহম্মদ রিজওয়ান
মহম্মদ রিজওয়ানফাইল ছবি

পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপের ফাইনাল থেকে কার্যত ছিটকেই গিয়েছে ভারত। তবে গাণিতিক সমীকরণ অনুযায়ী এখনও আশা রয়েছে ভারতের। তবে সে আশা অত্যন্ত ক্ষীণ। ভারত এখন তাকিয়ে আছে পাকিস্তানের দিকে। পাকিস্তান হারালেই দরজা খুলতে পারে ভারতের। এদিকে চোটের মুখে পড়েছেন পাক তারকা মহম্মদ রিজওয়ান। যদি আজ রিজওয়ানকে আটকানো যায় তবে আফগানিস্তান এই ম্যাচে চমক দিলেও দিতে পারে।

ভারতের বিরুদ্ধে চোট নিয়েই দুর্দান্ত ইনিংস খেলেন মহম্মদ রিজওয়ান। চলতি এশিয়া কাপে পাক ব্যাটিং-এর মূল স্তম্ভ হয়ে উঠেছেন তিনি। ভারতের বিরুদ্ধে ম্যাচের শেষে হাসপাতালে নিয়ে যাওয়া হয় রিজওয়ানকে। তাঁর পায়ের এমআরআই করা হয়। তবে এখন ভালো রয়েছেন তিনি। বুধবার আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামবেন বলেই খবর। যদিও মঙ্গলবার তিনি অনুশীলন করেননি।

আজ আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তান জিতলে আফগানিস্তান এবং ভারত দুই দলই ছিটকে যাবে। কিন্তু আফগানিস্তান এই ম্যাচ জিতলে আশা থাকবে ভারতের। সেক্ষেত্রে শ্রীলঙ্কা যদি পাকিস্তানকে হারায় এবং ভারত যদি আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে জয় তুলে নেয় তবে নেট রান রেটের বিচারে জায়গা হতে পারে ভারতের।

গতকাল অধিনায়ক রোহিত শর্মার ৪১ বলে ৭২ রানের বড় ইনিংসের সৌজন্যে ভারত ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছিল। তবে বোলারদের ব্যর্থতায় এই রান ডিফেন্ড করা যায়নি। ৬ উইকেটে জয় তুলে নেয় দ্বীপরাষ্ট্র। শ্রীলঙ্কার হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন দসুন সনাকা। ১৮ বলে ৩৩* রানে অপরাজিত থাকেন তিনি। পাশাপাশি দুই ওপেনার পথুম নিশঙ্কা এবং কুশল মেন্ডিস করেন অর্ধশতরান। নিশঙ্কা ৩৭ বলে ৫২ এবং মেন্ডিস ৩৭ বলে ৫৭ রান করেন।

মহম্মদ রিজওয়ান
Asia Cup: ভারতের দল নির্বাচন নিয়ে ক্ষুব্ধ হরভজন, দলে শামি কেন বাদ? প্রশ্ন রবি শাস্ত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in