FIFA World Cup 22: ফের ধাক্কা ফরাসী শিবিরে, চোট পেয়ে বিশ্বকাপ শেষ ব্যালন ডি'অর জয়ী বেনজেমার

অনুশীলন করতে গিয়ে উরুতে নতুন করে চোট পান। বেনজেমার সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে। ১৮ ই ডিসেম্বরের আগে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরতে পারবেন না।
করিম বেনজেমা
করিম বেনজেমাছবি - ফ্রেঞ্চ টিমের ট্যুইটার হ্যান্ডেল

বিশ্বকাপে বল গড়ানোর আগে এখনও পর্যন্ত সবচেয়ে বড় ধাক্কা খেলো ফ্রান্স। শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামতে যাওয়া দেশঁর দল পাচ্ছে না ফর্মের শিখরে থাকা করিম বেনজেমাকে। রিয়াল মাদ্রিদের হয়ে গত মরশুমে চ্যাম্পিয়নস লিগ এবং লা লিগা জয়ী বেনজেমার হাতে উঠেছে এবারের ব্যলন'ডি অর। তাঁকে নেতা করেই আক্রমণভাগ সাজাতে চেয়েছিলেন দেশঁ। কিন্তু আগে থেকেই চোটের মধ্যে থাকা বেনজেমা অনুশীলন করতে গিয়ে উরুতে নতুন করে চোট পান। সেরে উঠতে সময় লাগবে প্রায় তিন সপ্তাহ।

ফ্রান্স ফুটবল ফেডারেশন বেনজেমার ছিটকে যাওয়া প্রসঙ্গে বিবৃতিতে জানায়, "বেনজেমার সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে। ১৮ ই ডিসেম্বরের আগে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরতে পারবেন না।"

ফ্রান্স ফুটবল ফেডারেশনের বিবৃতিতে কোচ দিদিয়ের দেশঁ বলেন, "করিমের জন্য আমার খুব খারাপ লাগছে, এই বিশ্বকাপকে সে বড় লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে নতুন এই ধাক্কার পরও স্কোয়াডের বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তাতে জিততে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।"

পল পোগবা, এন'গলো কন্তে চোটের কারণে ছিটকে গিয়েছেন স্কোয়াড ঘোষণার আগেই। প্রেসনেল কিম্বেপেও ছিটকে গিয়েছেন। ইনজুরি বিশ্বকাপ শেষ করেছে ক্রিস্টোফার এনকুনকুরও। এবার ফরাসী দলের চোট মিছিলে নতুন নাম বেনজেমা।

মঙ্গলবার আল ওয়াকরাহতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে ফ্রান্স। ফিফার নিয়ম অনুযায়ী সোমবার পর্যন্ত বেনজেমার পরিবর্ত খেলোয়াড় হিসেবে নতুন কাউকে স্কোয়াডে ডাকতে পারেন দেশঁ।

করিম বেনজেমা
FIFA World Cup 22: কাতারের ঐতিহ্যবাহী খলিফা স্টেডিয়াম সম্পর্কে নয়া তথ্য জেনে নিন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in