FIFA U-17 Women's WC: বিশ্বকাপ আয়োজক ভারতের খেলোয়াড়দেরই জুতো সমস্যা! প্রশ্নের মুখে AIFF-র ভূমিকা

খেলোয়াড়দের অভিযোগ ম্যাচের শুরুর কিছু আগেই নতুন জুতো আসে। যা পরে খেলতে নেমে প্রচুর অসুবিধায় পড়তে হয় তাদের। ঘটনাটি জানতে পেরে AIFF-র সম্পাদক ড. শাজি প্রভাকরম মহিলা দলের কাছে ক্ষমা প্রার্থনা করেন।
ফাইল ছবি
ফাইল ছবি ছবি - ভারতীয় ফুটবল দলের ট্যুইটার হ্যান্ডেল

এই প্রথম অনুর্ধ্ব-১৭ মহিলা ফিফা বিশ্বকাপ আয়োজন করার দায়িত্ব পেয়েছে ভারত। কিন্তু শুরুতেই ঘটল বিপত্তি। আমেরিকার বিরুদ্ধে খেলতে নামার আগেই স্পাইক (ফুটবল খেলার জুতো)  দেওয়া হয় ভারতীয় মহিলা খেলোয়াড়দের। যা নিয়ে বেশ ক্ষুব্ধ হয়েছে তারা।

ফুটবলের অন্যতম গুরুত্বপূর্ণ সরঞ্জাম হল জুতো। আর বিশ্বকাপ আয়োজক দেশের খেলোয়াড়দেরই জুতো নিয়ে সমস্যা! বিশ্বের দরবারে ভারতীয় ফুটবল সম্পর্কে ধারণা আরও নীচে নেমে গেল বলা চলে। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আমেরিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামে অনুর্ধ্ব ১৭-র মেয়েরা। খেলোয়াড়দের অভিযোগ ম্যাচের শুরুর কিছু আগেই নতুন জুতো আসে। যা পরে খেলতে নেমে প্রচুর অসুবিধায় পড়তে হয় তাদের।

ঘটনাটি জানতে পেরে AIFF-র সম্পাদক ড. শাজি প্রভাকরম মহিলা দলের কাছে ক্ষমা প্রার্থনা করেন। সূত্রের খবর ম্যাচের দিন খেলোয়াড়দের ৫ নম্বর ও তার থেকে ছোট মাপের জুতো দেওয়া হয়েছিল। ৯০ মিনিট সঠিক মাপ ছাড়া জুতো পরে খেললে পায়ে সমস্যা হওয়াটাই স্বাভাবিক।

উল্লেখ্য, ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে ফিফা অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। শেষ হবে ৩০ অক্টোবর। ৪ টে গ্রুপে ৪টে করে মোট ১৬টা দল বিশ্বকাপে অংশ নিয়েছে। গ্রুপ ‘এ’ তে আছে ভারত, আমেরিকা, ব্রাজিল ও মরক্কো। গ্রুপ ‘বি’ তে চিলি, জার্মানি, নাইজেরিয়া ও নিউজিল্যান্ড। ‘সি’ তে চীন, স্পেন, মেক্সিকো ও কলম্বিয়া। জাপান, কানাডা, ফ্রান্স এবং তানজানিয়া আছে গ্রুপ ‘ডি’ তে।

এখনও পর্যন্ত ভারতকে ৮-০ গোলে হারিয়ে সর্বোচ্চ গোলের মালিক আমেরিকাই। মার্কিন যুক্তরাষ্ট্রের মেলিনা অ্যাঞ্জেলিকা রেবিম্বাস ২টি গোল করে গোলদাতাদের মধ্যে শীর্ষে আছেন। ভারতের পরবর্তী খেলা ১৪ অক্টোবর মরক্কোর সাথে।

ফাইল ছবি
Sourav Ganguly: BCCI-র সভাপতি পদ হারিয়ে প্রথমবার মুখ খুললেন সৌরভ, কী বললেন মহারাজ?
ফাইল ছবি
Women's Asia Cup 2022: থাইল্যান্ডকে অনায়াসেই হারিয়ে ফাইনালে হরমনপ্রীতরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in