AFC CUP: উইলিয়ামসের অনবদ্য হ্যাটট্রিক, আবাহনী ঢাকাকে হারিয়ে মূলপর্বে এটিকে মোহনবাগান

AFC CUP: উইলিয়ামসের অনবদ্য হ্যাটট্রিক, আবাহনী ঢাকাকে হারিয়ে মূলপর্বে এটিকে মোহনবাগান
এটিকে মোহনবাগান বনাম আবাহনী ঢাকাছবি এটিকে মোহনবাগানের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আবাহনী ঢাকাকে হারিয়ে এএফসি কাপের মূলপর্বে পৌঁছে গেলো এটিকে মোহনবাগান। যুব ভারতীতে বাগানের হয়ে অনবদ্য হ্যাটট্রিক করলেন অজি তারকা ডেভিড উইলিয়ামস। উইলিয়ামসের হ্যাটট্রিকের দৌলতেই প্লে অফের লড়াইয়ে ঢাকাকে ৩-১ ব্যবধানে হারালো সবুজ-মেরুনরা।

গত ম্যাচে ব্লু স্টারকে ৫ গোল খাইয়ে প্লে অফের টিকিট পেয়েছিলো এটিকে মোহনবাগান। মঙ্গলবার প্লে অফের ম্যাচে আবাহনী ঢাকাকে কার্যত পাত্তা না দিয়েই মূল পর্বে জায়গা করেছে জুয়ান ফেরান্ডোর ব্রিগেড। গ্রুপ ডি-তে সবুজ-মেরুনদের প্রতিপক্ষ বাংলাদেশের বসুন্ধরা কিংস, মলদ্বীপের মাজিয়া এফসি এবং ভারতের গোকুলম কেরল।

আবাহনী ঢাকার বিরুদ্ধে ফেরান্ডো কিয়ান নাসিরির পরিবর্তে নামিয়েছিলেন লিস্টন কোলাসোকে। আর কোলাসোর দাপটেই এদিন বিধ্বস্ত হয়ে যায় আবাহনী ঢাকা। খেলা শুরুর ছ'মিনিটের মধ্যেই এটিকে গোলের মুখ খোলে। মাঝ মাঠে বল পেয়ে লিস্টন ক্রস বাড়ান জনি কাউকোর উদ্দেশ্যে। কাউকো সেই বল পেয়ে উইলিয়ামসকে বাড়ান। আর অজি তারকা কোনো ভুল করেননি। খেলা শুরুর সাথে সাথেই আবাহনীকে পেছনে ফেলে মেরিনার্সরা।

বাগানের দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধের ৩০ মিনিটেই। এবারও ঠিক প্রথম গোলের মতো একইরকম ভাবে গোল করেন ডেভিড। তবে এবার কোলাসো-কাউকোর কাজটা করেন বৌমাস এবং প্রবীর দাশ। ২-০ গোলে এগিয়ে যাওয়ার অল্প সময়ের মধ্যেই উইলিয়ামসের হ্যাটট্রিকের সাথে সাথে বাগানও এগিয়ে যেতে পারতো ৩-০ গোলে। তবে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি উইলিয়ামস। প্রথমার্ধের শেষে ২-০ লীডেই এগিয়ে থাকে এটিকে এমবি।

দ্বিতীয়ার্ধের খেলাটা অবশ্য একতরফা ছিলো না। আবাহনী নিজেদের গুছিয়ে নিয়েছিলো বিরতিতে। ৬০ মিনিটের মাথায় একটি গোলও পেয়ে যায় তারা। রাকিবের বাড়ানো বল থেকে জোরালো শটে বাগানের জালে বল জড়িয়ে দেন ড্যানিয়েল কলিন্ড্রেস। এবার তারা আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে। তবে আর গোল পরিশোধ করা হয়নি বাংলাদেশের ক্লাবটির। পরিবর্তে আরও একটি গোল হজম করে মাঠ ছাড়তে হয় আবাহনীকে। খেলা শেষের পাঁচ মিনিট আগে মাঝ মাঠ থেকে হুগো বৌমাসের ভাসানো বল ধরে সহজেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ডেভিড উইলিয়ামস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.