AFC CUP: গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ড্র করেই নক আউট পর্বে সবুজ মেরুনরা

মরণ-বাঁচন এই ম্যাচে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয়েছে মোহনবাগান। এক পয়েন্ট অর্জনের সাথে সাথেই আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালে খেলার ছাড়পত্র পেয়ে গেলো কলকাতার ক্লাবটি।
AFC CUP: গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ড্র করেই নক আউট পর্বে সবুজ মেরুনরা
ছবি এএফসি কাপ 2021 ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ড্র করে আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালের টিকিট পেলো এটিকে মোহনবাগান। এএফসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের মুখোমুখি হয়েছিলো সবুজ মেরুনরা। মরণ-বাঁচন এই ম্যাচে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয়েছে মোহনবাগান। এক পয়েন্ট অর্জনের সাথে সাথেই গ্রুপ পর্বের শীর্ষস্থান দখল করে সেপ্টেম্বরে আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালে খেলার ছাড়পত্র পেয়ে গেলো কলকাতার ক্লাবটি।

মালদ্বীপের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে দুই প্রতিবেশী দেশের দুই শীর্ষ ক্লাবের লড়াই ঘিরে ছিলো তুমুল উত্তেজনা। এপার বাংলা ও ওপার বাংলার দর্শকেরা মজে ছিলেন ফুটবলে। এই ম্যাচে প্রথমার্ধে এগিয়ে যায় বাংলাদেশের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস। ২৮ মিনিটে রবিনহোর পাস থেকে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন ফার্নান্দেজ।

১-০ গোলে পিছিয়ে থাকার পর মোহনবাগান আশার আলো দেখে প্রথমার্ধের শেষে। কারণ প্রথমার্ধের একদম শেষে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বসুন্ধরার সুশান্ত ত্রিপুরাকে। এরপর দশ জনের বসুন্ধরার জালে একটি বল জড়িয়ে ফেলে সবুজ মেরুনরা। ৬২ মিনিটে অজি ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামসের গোলে সমতা ফিরে পায় আন্তোনিয়ো লোপেস হাবাসের দল। শেষ পর্যন্ত লড়াই চালিয়েও বসুন্ধরা কিংস লীড বাড়াতে পারেনি। ম্যাচ ড্র করে পরের পর্বে পৌঁছে যায় এটিকে মোহনবাগান।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচের দুটিতেই জয় নিয়ে আজ তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলো মোহনবাগান। প্রথম ম্যাচে ব্যাঙ্গালুরু এফসিকে ২-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে মাজিয়া এফসি-কে ৩-১ গোলে হারিয়েছিলো। মঙ্গলবার ড্র করলেই পরের রাউন্ড পাকা ছিলো সবুজ মেরুনদের। তাই হলো। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান দখলে রেখে গ্রুপ পর্ব শেষ করেছে মোহনবাগান। অন্যদিকে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করলো বসুন্ধরা কিংস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in