AFC Champions League: ইরাকের দলকে আবার হারালো মুম্বই, টুর্নামেন্টে নতুন নজির বাকিংহ্যামদের

এএফসি চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে গ্রুপ পর্বে যেখানে কোনো ভারতীয় দলের একটিও ম্যাচ জেতার নজির নেই, সেখানে এই মরশুমে দুটি জয় এবং একটি ড্র নিয়ে ফিরছে দেস বাকিংহ্যামের দল।
AFC Champions League: ইরাকের দলকে আবার হারালো মুম্বই, টুর্নামেন্টে নতুন নজির বাকিংহ্যামদের
মুম্বই সিটি এফসি বনাম আল-কুয়া আল-জাবিয়া ক্লাবছবি সৌজন্যে ম্যান সিটি-র টুইটার হ্যান্ডেল

খালি হাতেই এএফসি চ্যাম্পিয়ন্স লীগ থেকে ফিরছে মুম্বই সিটি এফসি। তবে এশিয়ান চ্যাম্পিয়নশীপের মঞ্চে ভারতীয় ফুটবলের এক নতুন অধ্যায় রচনা করে ফিরছে তারা। এই মরশুমেই প্রথমবার ভারতীয় দল হিসেবে ওই টুর্নামেন্টে ম্যাচ জিতে ইতিহাস রচনা করেছিলো মুম্বই। গতরাতে দ্বিতীয় জয় পেলো মুম্বই সিটি এফসি। এএফসি চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে গ্রুপ পর্বে যেখানে কোনো ভারতীয় দলের একটিও ম্যাচ জেতার নজির নেই, সেখানে এই মরশুমে দুটি জয় এবং একটি ড্র নিয়ে ফিরছে দেস বাকিংহ্যামের দল।

ইরাকের আল-কুয়া আল-জাবিয়া ক্লাবকে ২-১ গোলে হারিয়ে প্রথম লেগের ম্যাচে জয় তুলে নিয়েছিলো মুম্বই সিটি এফসি। গত রাতে দ্বিতীয় লেগের ম্যাচেও ইরাকের ক্লাবটিকে হারালো তারা। এবার ম্যাচের ফলাফল ১-০। মুম্বই সিটির হয়ে জয়সূচক গোলটি করেন দিয়েগো মৌরিসিও। প্রথমার্ধের ৩১ মিনিটের মাথায় আল-কুয়া আল-জাবিয়ার জালে বল জড়িয়ে দেন এই ৩০ বর্ষীয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

'বি'-গ্রুপে ৬ ম্যাচের শেষে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে সফর শেষ করলো মুম্বই সিটি এফসি। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে প্রি কোয়ার্টারে প্রবেশ করলো সৌদি আরবের দল আল-শাবাব। ৬ ম্যাচের মধ্যে আল-শাবাব একটিও ম্যাচ হারেনি। ৫ টি জয় এবং একটি ড্র নিয়ে অপরাজিত থেকে প্রি কোয়ার্টারে উর্ত্তীর্ণ হয়েছে তারা।

সৌদি আরবের আল-শাবাবের বিপক্ষে গ্রুপ পর্বের দুই লেগেই বড় ব্যবধানে হারতে হয়েছে মোর্তাদা ফলদের। প্রথম ম্যাচে শাবাবের কাছে ০-৩ গোলে হেরে অভিযান শুরু করেছিলো মুম্বই। পঞ্চম ম্যাচে আবার আল-শাবাবের মুখোমুখি হয়। সেখানে ০-৬ গোলে পরাজিত হতে হয় দেস বাকিংহ্যামদের।

মুম্বই সিটি এফসি বনাম আল-কুয়া আল-জাবিয়া ক্লাব
AFC Champions League: প্রথম ভারতীয় দল হিসেবে ম্যাচ জয়ের নজির গড়লো মুম্বই সিটি এফসি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.