AFC Asian Cup qualifiers: সুনীল, সামাদের গোলে আফগানিস্তানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ভারতের

যুবভারতীতে একদম শেষ পর্যায়ে পরপর তিন গোলে রোমহর্ষক উত্তেজনার সৃষ্টি হয়। ভারতের হয়ে একটি করে গোল করেছেন সুনীল ছেত্রী ও সাহাল আব্দুল সামাদ। সামাদের জয়সূচক গোলেই আফগানিস্তানকে হারালো স্টিম্যাচ বাহিনী।
AFC Asian Cup qualifiers: সুনীল, সামাদের গোলে আফগানিস্তানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ভারতের
ভারত ছবি সৌজন্যে ইন্ডিয়ান ফুটবল টিম টুইটার হ্যান্ডেল

কম্বডিয়ার পর এবার আফগানিস্তানকেও হারালো ভারত। শনিবার এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের থ্রিলিং ম্যাচে আফগানদের ২-১ গোলে হারিয়ে মূলপর্বের আশা বাঁচিয়ে রাখলো ব্লু টাইগার্সরা। যুবভারতীতে একদম শেষ পর্যায়ে পরপর তিন গোলে রোমহর্ষক উত্তেজনার সৃষ্টি হয়। ভারতের হয়ে একটি করে গোল করেছেন সুনীল ছেত্রী এবং সাহাল আব্দুল সামাদ। সামাদের জয়সূচক গোলেই আফগানিস্তানকে হারালো স্টিম্যাচ বাহিনী।

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। কোনো দলই একে অপরকে এক টুকরো জমি ছাড়তে নারাজ। শনিবার শুরুতে দুই দল একে অপরকে মেপে নিতে থাকে। ম্যাচের বয়স বাড়ার সাথে সাথে সুযোগও তৈরি করে দুই দল। তবে প্রথমার্ধে কোনো পক্ষই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ভারত। সহজ সুযোগও তৈরি হয়েছিলো। তবে তা কাজে লাগাতে ব্যর্থ হন সুনীলরা।

৮৫ মিনিট পর্যন্ত এই ম্যাচ গোলশূন্য থাকে। ৮৬ মিনিটে বিশ্বমানের এক ফ্রী কিক থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন অধিনায়ক সুনীল ছেত্রী। তবে এই লীড দু'মিনিটের বেশি ধরে রাখা যায়নি। ৮৮ মিনিটে কর্নার থেকে বল পেয়ে দুরন্ত হেডারে আফগানিস্তানকে সমতা এনে দেন হায়দার আমিরি।

নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচের ফলাফল ড্র থাকার পর ইনজুরি সময়ের শুরুতেই ভারতকে এগিয়ে দেন সাহাল আব্দুল সামাদ। সামাদের গোল করার সাথে সাথেই যুবভারতী উল্লাসে ফেটে ওঠে। ইনজুরি সময়ের পরবর্তী সাত মিনিট এই লীড ধরে রেখে ম্যাচ জয়ের আনন্দে মেতে ওঠে ব্লু টাইগার্সরা।

আগামী ১৪ ই জুন হংকং-এর বিরুদ্ধে ভারত পরের ম্যাচে মাঠে নামবে। এই ম্যাচে সুনীলদের জিততেই হবে। তার কারণ শনিবার যুবভারতীতে কম্বোডিয়াকে ৩-০ গোলে হারানোয় গোল পার্থক্যে এগিয়ে রয়েছে হংকং। ভারত বনাম হংকং-এর ম্যাচ ড্র হলে মূলপর্বে যাওয়া অনিশ্চিত হয়ে পড়বে সুনীলদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in