রোনাল্ডো, মেসিকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা ফুটবলার রবার্ট লেভনডস্কি

রোনাল্ডো, মেসিকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা ফুটবলার রবার্ট লেভনডস্কি
রবার্ট লেভনডস্কি - ছবি সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসিকে হারিয়ে ফিফার বিচারে ২০২০ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন বায়ার্নমিউনিখের পোলিশ সেনসেশন রবার্ট লেভনডস্কি। আগেই ২০২০ উয়েফা বর্ষসেরা ফুটবলারের সম্মান উঠেছে লেভার হাতে। এবার আরও এক নতুন পালক লাগলো তাঁর মুকুটে। ভোটের নিরিখে বর্ষসেরার তালিকায় দ্বিতীয় হয়েছেন পর্তুগীজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং তৃতীয় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

২০২০ সালের ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের য়ুর্গেন ক্লপ।অন্যদিকে বার্নলির বিরুদ্ধে দুরন্ত গোলের জন্য বর্ষসেরা গোলের পুসকাস অ্যাওয়ার্ড জিতলেন টটেনহ্যামের সন হিউং মিন।

গত মরশুমটা স্বপ্নের মতো কেটেছে লেভানডফস্কির। ফিফা বর্ষসেরার জন্য হট ফেভারিট ছিলেন তিনিই। ক্লাবের হয়ে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল।গত মরশুমে বায়ার্নের হয়ে অংশগ্রহণ করা প্রত্যেক টুর্নামেন্টেই হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। উয়েফা চ্যাম্পিয়নস লীগ, বুন্দেশলিগার পাশাপাশি বায়ার্নের হয়ে জিতেছেন ডিএফবি পোকাল, জার্মান সুপার কাপ এবং উয়েফা সুপার কাপ। তাই ফিফা বর্ষসেরার তকমা যে লেভনডস্কির মুকুটে লাগবে তা কার্যত আগে থেকেই নিশ্চিত ছিলো ফুটবল বিশ্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in