ফরাসী ওপেন - ২০ তম গ্র্যান্ড স্ল্যাম, ১৩ তম ফরাসী ওপেন জয় নাদালের, ছন্দ খুঁজে পেলেন না জকোভিচ

ফরাসী ওপেন - ২০ তম গ্র্যান্ড স্ল্যাম, ১৩ তম ফরাসী ওপেন জয় নাদালের, ছন্দ খুঁজে পেলেন না জকোভিচ
রোঁল্যা গারোঁর অফিসিয়াল ট্যুইটের সৌজন্যে

নোভাক জকোভিচকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেন পুরুষ সিঙ্গলস খেতাব জিতলেন রাফায়েল নাদাল। এটি তাঁর ২০ তম গ্রান্ড স্ল্যাম জয়। এই জয়ের সঙ্গে সঙ্গেই রজার ফেডেরারের ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করলেন রাফায়েল। একই সঙ্গে ১৩টি ফেঞ্চ ওপেন খেতাবও নাদালের দখলে এলো।

২০০৫ সালে প্রথম ফেঞ্চ ওপেন খেতাব দখল করেছিলেন রাফায়েল নাদাল। রোঁল্যা গারোঁতে এটি তাঁর শততম জয়। এখানে তিনি ২টি ম্যাচ হেরেছেন। যার মধ্যে ৭টি জয় জকোভিচের বিরুদ্ধে। রজার ফেডেরার অস্ট্রেলিয়ান ওপেনে ১০২ ম্যাচ জিতেছেন এবং ১৫ ম্যাচ হেরেছেন। উইম্বলডনে ১০০ ম্যাচ জিতেছেন ও ২ ম্যাচ হেরেছেন।

এদিন জয়ের পথে নোভাক জকোভিচকে কোর্টে কার্যত দাঁড়াতেই দেননি রাফায়েল নাদাল। প্রথম দুই সেটে জকোভিচ কোনো ছন্দ খুঁজে পাবার আগেই তা নাদালের দখলে চলে যায়। তৃতীয় সেটা কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও ৬-০, ৬-২, ৭-৫ সেটে পরাজয় স্বীকার করে নেন নোভাক।

এর আগে ২০১৬ সালের ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন নোভাক জকোভিচ। শেষ তিন সাক্ষাতে নাদালকে হারিয়েছেন জকোভিচ। যার মধ্যে সাম্প্রতিকতম ২০১৯-এর অস্ট্রেলিয়ান ওপেনের নাদালকে জকোভিচ হারিয়েছিলেন ৬-৩, ৬-২, ৬-৩ সেটে। যদিও ক্লে কোর্টে অপ্রতিরোধ্য রাফায়েল নাদাল এদিন ম্যাচের আগাগোড়াই অপ্রতিরোধ্য ছিলেন।

আমাদের সার্ভেতে যোগ দিন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in