SAFF Championship: ২০২৩ সালে সাফ চ্যাম্পিয়নশীপের আসর বসছে ব্যাঙ্গালুরুতে

এই নিয়ে মোট চতুর্থবার এই মার্কি টুর্নামেন্টের আয়োজন করছে ভারত। শেষবার ভারতে ২০১৫ সালে তিরুবনন্তপুরমে বসেছিল এই প্রতিযোগীতার আসর।
২০২৩ সালে সাফ চ্যাম্পিয়নশীপের আসর বসছে ব্যাঙ্গালুরুতে
২০২৩ সালে সাফ চ্যাম্পিয়নশীপের আসর বসছে ব্যাঙ্গালুরুতেছবি - SAFF-র ফেসবুক পেজ

চলতি বছর সাফ চ্যাম্পিয়নশীপের আসর বসছে ভারতে। দক্ষিণের রাজ্য কর্ণাটক আয়োজন করবে দক্ষিণ এশিয়া ফুটবলের এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টের। রবিবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) তরফ থেকে জানানো হয়েছে ২১ শে জুন থেকে ৩ রা জুলাই পর্যন্ত ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ২০২৩ সাফ চ্যাম্পিয়নশীপ। এই নিয়ে মোট চতুর্থবার এই মার্কি টুর্নামেন্টের আয়োজন করছে ভারত। শেষবার ভারতে ২০১৫ সালে তিরুবনন্তপুরমে বসেছিল এই প্রতিযোগিতার আসর।

সাফ চ্যাম্পিয়নশীপের এটি ১৩তম সংস্করণ। এর আগে ১২ বারের মধ্যে ৮ বার এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিয়া। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়েছে, দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশনের (SAFF) সমস্ত সদস্য সংস্থা এই টুর্নামেন্টে অংশ নেবে বলে অনুমান করা হচ্ছে।

এই টুর্নামেন্টে সমস্ত সদস্য দেশগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হবে। গ্রুপ পর্যায়ে রাউন্ড রবিন লীগে খেলা হবে। দুটি গ্রুপের শীর্ষ দুই দল যাবে সেমিফাইনালে। ড্রয়ের তারিখ এখনও জানানো হয়নি। তবে খুব শীঘ্রই গ্রুপ বিভাজন এবং পূর্নাঙ্গ সূচী প্রকাশ করা হবে।

এআইএফএফ-এর সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, "সাফ চ্যাম্পিয়নশীপ আমাদের জন্য দক্ষিণ এশীয় অঞ্চলের সমস্ত দেশের মধ্যে ভালবাসা এবং ভ্রাতৃত্বের প্রচারের একটি দুর্দান্ত সুযোগ, এবং আমি নিশ্চিত যে প্রতিটি জাতীয় দলের খেলোয়াড়রা তাদের দেশের জন্য সর্বশক্তি দিয়ে লড়াই করবে। আমি সকল সফরকারী দলকে উন্মুক্ত হাতে স্বাগত জানাতে চাই, ফুটবল মানুষের মধ্যে ভালবাসার বার্তা ছড়িয়ে দেওয়ার সবচেয়ে শক্তিশালী উপায়গুলির মধ্যে একটি, এবং এটি আমাদের জন্য গর্বের একটি মুহূর্ত।"

ব্যাঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশীপের আয়োজন প্রসঙ্গে এআইএফএফ-এর সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ বলেছেন, "কর্ণাটক, বছরের পর বছর ধরে, ভারতীয় ফুটবল ইতিহাসের সেরা কিছু খেলোয়াড় তৈরি করেছে। তারা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের সর্বশেষ বিজয়ীও। উপযুক্ত সময়ে বেঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশীপের আয়োজন করা হচ্ছে।"

২০২৩ সালে সাফ চ্যাম্পিয়নশীপের আসর বসছে ব্যাঙ্গালুরুতে
LaLiga: ফের এল-ক্লাসিকো জয় বার্সেলোনার, রিয়ালকে হারিয়ে শিরোপা জয়ের দোরগোড়ায় জাভির দল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in