IPL নীলামে ১০৯৭ জন ক্রিকেটার, অর্জুন তেন্ডুলকরের অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনার পারদ চড়ছে

IPL নীলামে ১০৯৭ জন ক্রিকেটার, অর্জুন তেন্ডুলকরের অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনার পারদ চড়ছে
অর্জুন তেন্ডুলকরফাইল ছবি, সংগৃহীত

আগামী ১৮ ই ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত হতে চলেছে ২০২১ সালের ত্রয়োদশ আইপিএলের নিলাম। ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের প্লেয়ার রিটেন করে বাকিদের ছেড়ে দিয়েছে। আগামী আইপিএলের নীলামে অংশ নিচ্ছেন মোট ১০৯৭ জন ক্রিকেটার। যাদের মধ্যে ৮১৪ জন ভারতীয় এবং ২৮৩ জন বিদেশি ক্রিকেটার।

আসন্ন নীলামে অংশ নিচ্ছেন না ইংল্যান্ড তারকা ব্যাটসম্যান জো রুট। অংশ নেবেন না অজি পেসার মিচেল স্টার্কও। তবে স্পট ফিক্সিংএ জড়িয়ে আইপিএল থেকে নির্বাসিত হওয়া শ্রীশান্থ অংশ নিতে চলেছেন নিলামে। কিন্তু সবকিছুর পরে নীলাম নিয়ে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে যাকে নিয়ে তিনি হলেন শচীন পুত্র অর্জুন তেন্ডুলকর।

১৮ ই তারিখ আইপিএলের নীলামে অংশ নিচ্ছেন অর্জুন। যার বেসপ্রাইস ধার্য করা হয়েছে ২০ লক্ষ টাকা। গুঞ্জন উঠেছে মুম্বই ইন্ডিয়ানস তাকে সুযোগ করে দেবে আইপিএলের অংশ হওয়ার। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে অর্জুনের নীলামে অংশ নিয়ে। স্বজনপোষণ বলেও কটাক্ষ করেছে নেট দুনিয়ার একাংশ।

কেউ বলেছেন "অর্জুন তেন্ডুলকরের পদবিই তাকে প্রতিভার তুলনায় বেশি টাকা(১ কোটি পর্যন্ত?)এনে দেবে।" আবার কেউ বলেছেন, "অবশ্যই! এতো স্বজনপোষণ। নির্দিষ্ট কিছু ম্যাচ খেলেছেন অর্জুন যাতে আইপিএল নীলামে সুযোগ হয়। মুম্বই ইন্ডিয়ান্স ওকে নিলে অবাকের কিছু নেই। কিন্তু এমন অন্তত ১০০ জন ছেলে আছে যাদের প্রতিভা অর্জুনের থেকে বেশি।"

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in