Wriddhiman Saha: বঙ্গভূষণ সম্মান পাচ্ছেন ঋদ্ধিমান সাহা

চলতি বছরটা ঋদ্ধিমানের তিক্ততায় ভরা। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর বোরিয়া মজুমদার বিতর্ক। তারপর আবার রাজ্য ক্রিকেট সংস্থার অন্যতম শীর্ষকর্তা অসম্মান করেছেন বলে বাংলা ছেড়ে ত্রিপুরায় যাওয়া।
ঋদ্ধিমান সাহা
ঋদ্ধিমান সাহাছবি সংগৃহীত

রাজ্য সরকারের তরফ থেকে বড় স্বীকৃতি পাচ্ছেন ঋদ্ধিমান সাহা। বঙ্গভূষণ সম্মানে সম্মানিত করা হচ্ছে উইকেটরক্ষক ব্যাটারকে। আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে ঋদ্ধির হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।

চলতি বছরটা যে ঋদ্ধিমানের তিক্ততায় ভরা তা আর বলার অপেক্ষা রাখেনা। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর বোরিয়া মজুমদার বিতর্ক। তারপর আবার রাজ্য ক্রিকেট সংস্থার অন্যতম শীর্ষকর্তা অসম্মান করেছেন বলে বাংলা ছেড়ে ত্রিপুরায় যাওয়া। এসবের পর বঙ্গভূষণ সম্মানে সম্মানিত হচ্ছেন বলে সমস্ত তিক্ততা দূরে সরিয়ে ফেলেছেন ঋদ্ধিমান।

বাংলার হয়ে ১২২ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৬৪২৩ রান করেছেন ঋদ্ধিমান। যার মধ্যে রয়েছে ১৩ টি শতরান এবং ৩৮টি অর্ধশতরান। এছাড়াও ১০২টি লিস্ট-এ ম্যাচ খেলে ২টি শতরান এবং ১৯টি অর্ধশতরান সহ ২৭৬২ রান করেছেন তিনি। ২০১০ সালে দেশের জার্সিতে অভিষেক ঘটে তাঁর। ইন্ডিয়ার হয়ে ৪০ টি টেস্ট ম্যাচ খেলে ১৩৫৩ রান করেছেন তিনি।

তবে জাতীয় দলে আর ফেরা হবে না ঋদ্ধিমানের। তাঁকে নিয়ে যে কিছু পরিকল্পনা নেই তা সাফ জানিয়ে দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। পাশাপাশি বাংলার ক্রিকেটে ঋদ্ধিমানের দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন তোলেন সিএবি-র এক কর্তা। শেষ পর্যন্ত সিএবি-র কাছ থেকে কিছুদিন আগেই এনওসি নিয়ে ত্রিপুরার হয়ে খেলতে চলে যান তিনি। আর এবছরই রাজ্য সরকারের তরফ থেকে বঙ্গভূষণ দেওয়া হচ্ছে ঋদ্ধিকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in