মানুষের জীবন বাঁচাতে সরকার কী করবে, তা নিয়ে একটি শব্দও ব্যয় করেননি প্রধানমন্ত্রী - সরব ইয়েচুরি

ইয়েচুরি বলেন - অক্সিজেনের তীব্র ঘাটতি পূরণ কীভাবে সম্ভব তা নিয়ে একটি শব্দও তিনি খরচ করেননি। ভ্যাকসিন সংগ্রহ না করে পুরো এক বছর নষ্ট করার পরেও ভ্যাকসিনের সরবরাহ বাড়ানোর বিষয়ে তিনি শব্দ ব্যয় করেননি।
মানুষের জীবন বাঁচাতে সরকার কী করবে, তা নিয়ে একটি শব্দও ব্যয় করেননি প্রধানমন্ত্রী - সরব ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী তাঁর টেলিভিশন ভাষণে তাঁর দায়িত্ব এড়িয়ে যাবার কথা বলেছেন। এই গুরুতর জরুরী স্বাস্থ্য পরিস্থিতি মোকাবিলায় এবং মানুষের জীবন বাঁচাতে তাঁর সরকার কী ব্যবস্থা নেবে, তা নিয়ে একটি শব্দও তিনি ব্যয় করেননি। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের পর এক ট্যুইট বার্তায় তাঁর কড়া সমালোচনা করে একথা জানালেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

ওই ট্যুইট বার্তায় ইয়েচুরি বলেন – ভারতে এই মুহূর্তে অক্সিজেনের দরকার। যা বিপুল সংখ্যক মানুষের জীবন বাঁচাতে পারে। অথচ এই তীব্র ঘাটতি পূরণ কীভাবে করা সম্ভব তা নিয়ে একটি শব্দও তিনি খরচ করেননি। ভ্যাকসিন সংগ্রহ না করে পুরো এক বছর নষ্ট করার পরেও ভ্যাকসিনের সরবরাহ বাড়ানোর বিষয়ে একটিও শব্দ তিনি ব্যয় করেননি।

নিজের ট্যুইটে ক্ষোভ প্রকাশ করে এদিন ইয়েচুরি লেখেন - অভিবাসী শ্রমিকদের জন্য নিখরচায় কোনও পরিবহন নেই, অথচ গত বছরের ট্র্যাজেডির আরও বড় আকারের পুনরাবৃত্তি ঘটতে পারে। ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের জন্য কোনও আর্থিক ত্রাণ বা বিনামূল্যে খাবার নেই।

তিনি আরও বলেন, রাজ্য সরকার এবং সাধারণ মানুষের ওপর তিনি নিজেদের দেখভাল করার বোঝা চাপিয়ে দিলেন। বাচ্চাদের বললেন এই পরিস্থিতিতে প্রবীণদের সতর্কতামূলক ব্যবস্থা শেখাতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in