করোনা সংক্রমণের জেরে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স (মেন) পরীক্ষা
ছবি প্রতীকী - সংগৃহীত

করোনা সংক্রমণের জেরে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স (মেন) পরীক্ষা

এই মাসের শেষে পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা আপাতত নেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। পরবর্তী পরীক্ষার তারিখ অন্তত ১৫ দিন আগে বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

করোনা সংক্রমণের জেরে সিবিএসসি, আইসিএসসি পরীক্ষা পিছিয়ে গিয়েছে। ঊর্ধ্বমুখী সংক্রমণের জেরে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স (মেন) পরীক্ষাও। আজই স্থগিত করা হল সর্বভারতীয় এই পরীক্ষা। চলতি মাসের শেষে এই পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা আপাতত নেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এই সিদ্ধান্তের জেরে অনিশ্চিত হয়ে পড়ল লক্ষ লক্ষ পরীক্ষার্থীর ভবিষ্যৎ। পরবর্তী পরীক্ষার তারিখ অন্তত ১৫ দিন আগে বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

করোনার রেকর্ড সংক্রমণ দেখে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল আবেদন করেছিলেন, এপ্রিলে জেইই (মেন) পরীক্ষা স্থগিত করা হোক। তাঁর আবেদনে সাড়া দিয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়ে দিল, আগামী ২৭, ২৮, ৩০ এপ্রিল জেইই (মেন) পরীক্ষা বাতিল করা হল।

২০২০ সালেও একই পরিস্থিতি তৈরি হয়েছিল। বারবার পিছিয়ে যাচ্ছিল পরীক্ষা। বিকল্প হিসেবে অনলাইনে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। চলতি বছরের শুরুর দিকে সংক্রমণের হার কিছুটা কমে। তাই ফেব্রুয়ারি ও মার্চ মাসে জয়েন্ট এন্ট্রান্স, নিট নেওয়া হয়। কিন্তু গত কয়েকদিন ধরে দেশে করোনার দ্বিতীয় ধাক্কায় পরিস্থিতি বিবেচনা করে আপাতত জেইই (মেন) পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ২.৩৪ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৪৭ লক্ষ ৮৮ হাজার ১০৯। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ১ হাজার ৫০১ জন, গতকাল যা ছিল ১ হাজার ৩৪১। এই নিয়ে টানা পাঁচদিন কোভিডে মৃত্যুর সংখ্যা হাজারের বেশি রয়েছে। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭৭ হাজার ১৫০ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় ১.২১ লক্ষ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লক্ষ ১ হাজার ৩১৬।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in