Red Volunteers-দের দ্রুত টিকাকরণের ব্যবস্থা করুক প্রশাসন - দাবি SFI-DYFI-এর

দুই সংগঠনের পক্ষ থেকে লেখা চিঠিতে Red Volunteersদের কোভিড যোদ্ধা হিসেবে বিবেচনা করে দ্রুত টিকা দেওয়ার ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে। এছাড়াও সব নাগরিককে বিনামূল্যে টিকা দেওয়ার দাবি তুলেছে SFI-DYFI
Red Volunteers-দের দ্রুত টিকাকরণের ব্যবস্থা করুক প্রশাসন - দাবি SFI-DYFI-এর
স্যানিটাইজেশন করছেন রেড ভলান্টিয়ারসরাছবি রেড ভ্লান্টিয়ারস ফেসবুক পেজের সৌজন্যে

Red Volunteers-দের দ্রুত টিকাকরণের দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখল DYFI ও SFI। দুই সংগঠনের রাজ‍্য কমিটির সম্পাদকের পক্ষ থেকে লেখা ওই চিঠিতে দাবি করা হয়েছে, রেড ভলেন্টিয়ার্সদেরও কোভিড যোদ্ধা হিসেবে বিবেচনা করে প্রশাসন তাঁদের দ্রুত টিকা দেওয়ার ব্যবস্থা করুক। এছাড়াও সকল নাগরিককে বিনামূল্যে টিকা দেওয়ার দাবিও জানিয়েছেন তাঁরা।

SFI-DYFI-এর দাবি, করোনা মহামারী শুরুর প্রথম দিন থেকেই নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে গোটা রাজ‍্যজুড়ে কোভিড আক্রান্তদের সাহায্য করে চলেছে রেড ভলেন্টিয়াররা। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তাঁরা লিখেছেন, "কয়েকদিন আগেই সরকারি নির্দেশিকা মারফত আমরা জেনেছি যে, রাজ‍্য সরকার কোভিড যোদ্ধাদের টিকাকরণের দ্রুত ব্যবস্থা করবে। আমরা, এই রাজ‍্যের বামপন্থী ছাত্র-যুবরা প্রথম দিন থেকেই করোনা-মোকাবিলায় ফ্রন্টলাইনে থেকে কাজ করছি রেড ভলেন্টিয়ার হিসেবে। এই কঠিন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে কোভিড-আক্রান্ত মানুষের সাহায্যার্থে রাজ‍্যজুড়ে কাজ করে চলেছে রেড ভলেন্টিয়াররা। এই পরিস্থিতিতে আমাদের দাবি, রেড ভলেন্টিয়ারদেরও যত দ্রুত সম্ভব টিকাকরণের ব্যবস্থা করা হোক প্রশাসনের তরফে। সকল নাগরিকদের জন্যই বিনামূল্যে গণটিকাকরণের জন্য সরকার সচেষ্ট হবেন, এই আশা রাখি।"

মুখ্যমন্ত্রীর কাছে SFI DYFI-এর আবেদন
মুখ্যমন্ত্রীর কাছে SFI DYFI-এর আবেদন

মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তাঁদের বার্তা, "কোভিড অতিমারী মোকাবিলার লড়াইটা আমাদের সকলকে একসাথে লড়তে হবে।"

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে বামদলগুলো চূড়ান্তভাবে বিপর্যস্ত হলেও মানুষের প্রতি দায়িত্বপালন থেকে পিছিয়ে আসেননি বাম ছাত্র-যুবরা। কোভিড আক্রান্তের অক্সিজেনের প্রয়োজন, হাসপাতালে বেড না পাওয়া, ওষুধ-খাবার পৌঁছে দেওয়া, বাড়ি স‍্যানিটাইজ করা এমনকি মৃতদেহ সৎকার করা যে কোনো কাজে জাত-ধর্ম-রং না দেখে নির্দ্বিধায় এগিয়ে আসছেন রেড ভলেন্টিয়াররা। ঝড়-বৃষ্টি-গভীর রাত কোনোকিছুর পরোয়া না করেই সাহায‍্যের জন্য জেলায় জেলায় ছুটছেন তাঁরা। এঁদের কাছে খুব কম সংখ্যক পিপিই কিট আছে। তাই বাধ্য হয়ে অনেককেই কোনোরকম সুরক্ষা না নিয়েই কোভিড আক্রান্তের কাছে যেতে হচ্ছে তাঁকে সাহায্য করার জন্য। এই পরিস্থিতিতে তাঁদের জীবনের ঝুকি থেকে যাচ্ছে। তাই মুখ‍্যমন্ত্রীর কাছে তাঁদের দ্রুত টিকাকরণের দাবি জানালো SFI-DYFI।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in