Sensex: সপ্তাহের কেনাবেচার প্রথম দিনেই শেয়ার বাজারে ধস, সেনসেক্স পড়লো ৮৭২ পয়েন্ট

একই দিনে নিফটি পড়েছে ২৬৭.৭৫ পয়েন্ট। এদিনের শেয়ার বাজারে পতন হয়েছে প্রায় সব শেয়ারের। নিফটি ব্যাঙ্ক শেয়ারে পতন হয়েছে প্রায় ১.৭৭ শতাংশ। নিফটি ৫০ তে পতন হয়েছে ১.৫১%। সেনসেক্স পড়েছে ১.৪৬%।
শেয়ার বাজারে ধস
শেয়ার বাজারে ধসছবি - সংগৃহীত

ফের বিরাট ধাক্কা সেনসেক্সে। সপ্তাহের প্রথম কেনাবেচার দিন সোমবার সেনসেক্স পড়লো ৮৭২ পয়েন্ট। একই দিনে নিফটি পড়েছে ২৬৭.৭৫ পয়েন্ট। এদিনের শেয়ার বাজারে পতন হয়েছে প্রায় সব শেয়ারের। নিফটি ব্যাঙ্ক শেয়ারে পতন হয়েছে প্রায় ১.৭৭ শতাংশ। নিফটি ৫০ তে পতন হয়েছে ১.৫১%। সেনসেক্স পড়েছে ১.৪৬%।

গত শুক্রবার বাজার বন্ধের সময় সেনসেক্স ছিল ৫৯.৬৪৬.১৫ পয়েন্টে। সোমবার বাজার খোলে প্রায় ২০০ পয়েন্ট নেমে ৫৯,৩৬১.০৮ পয়েন্টে। একসময় ৫৯,৪০২.৫০ পয়েন্টে উঠলেও এরপর লাগাতার নেমে যায় সেনসেক্স। দিনের শেষে ৮৭২.২৮ পয়েন্ট নামার সময় সেনসেক্স দাঁড়ায় ৫৮,৭৭৩.৮৭ পয়েন্টে।

নিফটির ক্ষেত্রে শুক্রবার যা বন্ধ হয়েছিল ১৭,৭৫৮.৪০ পয়েন্টে সোমবার তা খোলে ১৭,৬৮২.৯০ পয়েন্টে। নিফটিতে এদিনের ডে হাই ১৭,৬৯০.০৫ পয়েন্ট এবং ডে লো ১৭,৪৬৭.৩৫ পয়েন্ট। দিনের শেষে ২৬৭.৭৫ পয়েন্ট নেমে নিফটি দাঁড়িয়েছে ১৭,৪৯০.৭০ পয়েন্টে।

এদিন বাজারের পতনে টাটা স্টীল পড়েছে ৪ শতাংশ। এছাড়াও এশিয়ান পেন্টস, উইপ্রো, এল অ্যান্ড টি, বাজাজ টুইনস, আল্ট্রাটেক সিমেন্ট, কোটাক সিমেন্ট, সান ফার্মা, টেক মাহিন্দ্রা, আইসিআইসিআই ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক প্রভৃতি শেয়ারের দাম পড়েছে ২ থেকে ৪ শতাংশ। যদিও উল্লেখযোগ্যভাবে আইটিসি এদিন গত ৪৭ মাসের মধ্যে সর্বাধিক স্তরে পৌঁছেছে। দাম বেড়েছে আদানি পাওয়ারের।

এদিন নিফটি মেটালের পতন হয়েছে ২.৯৮%। এছাড়াও নিফটি রিয়েলিটি ২.৫১%, নিফটি অটো ১.৯৪%, নিফটি আইটি ১.৮৬%, নিফটি পিএসইউ ব্যাঙ্ক ২.১২%, নিফটি ফিনান্সিয়াল সার্ভিস ১.৯৪%, নিফটি প্রাইভেট ব্যাঙ্ক ১.৭১%, নিফটি ওয়েল অ্যান্ড গ্যাসে ১.০৮% পতন হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in