Sameer Wankhede: দ্বিতীয়বার জেরা সমীর ওয়াংখেড়েকে - চার ঘণ্টা ধরে ভিজিল্যান্স টিমের জিজ্ঞাসাবাদ
এনসিবি মুম্বাই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েফাইল ছবি লাইভ মিন্টের সৌজন্যে

Sameer Wankhede: দ্বিতীয়বার জেরা সমীর ওয়াংখেড়েকে - চার ঘণ্টা ধরে ভিজিল্যান্স টিমের জিজ্ঞাসাবাদ

এই নিয়ে দ্বিতীয়বার তিনি দিল্লিতে এনসিবি ভিজিল্যান্স টিমের সামনে হাজিরা দিলেন। এনসিবি সূত্র অনুসারে, প্রয়োজনে তাঁকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

দ্য নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) মুম্বাই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে চার ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ চালালো ভিজিল্যান্স টিম। ব্যুরোর সূত্র অনুসারে এদিন তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার তিনি দিল্লিতে এনসিবি ভিজিল্যান্স টিমের সামনে হাজিরা দিলেন। এনসিবি সূত্র অনুসারে, প্রয়োজনে তাঁকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় গত ২৭ অক্টোবর তাঁকে প্রথমবার ভিজিল্যান্স টিম পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে। গত ২ অক্টোবর গভীর রাতে এনসিবি-র দল মাদক কান্ডে ক্রুইজে অভিযান চালিয়ে বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান সহ কয়েকজনকে গ্রেপ্তার করে। এরপরেই তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ ওঠে।

এনসিবি সূত্র অনুসারে, এখনও পর্যন্ত ভিজিল্যান্স টিম প্রভাকর সাইলকে জিজ্ঞাসাবাদ করেনি। ক্রুইজ তল্লাসিতে এনসিবি সাক্ষী প্রভাকর সাইল অভিযোগ করেন আরিয়ান খানকে ছেড়ে দেবার জন্য ২৫ কোটি টাকা ঘুষ চাওয়া হয়।

মুম্বাইয়ের জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই এনসিবি-র পক্ষে থেকে বিষয়টির তদন্তের জন্য পাঁচ সদস্যের ভিজিল্যান্স টিম গঠন করা হয়। এই দলের প্রধান সদস্য ডেপুটি ডিরেক্টর জেনারেল, নর্দার্ন রিজিয়ন জ্ঞানেশ্বর সিং। যিনি গত ২৭ অক্টোবর মুম্বাই জোনাল অফিসে এসে সমীর ওয়াংখেড়েকে জিজ্ঞাসাবাদ করেন এবং বয়ান রেকর্ড করেন।

এনসিবি ভিজিল্যান্স টিমের পক্ষ থেকে ইতিমধ্যেই মুম্বাই অফিস থেকে বেশ কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে বলে ডিডিজি জানিয়েছেন। ভিজিল্যান্স টিম অন্যান্য সাক্ষীদেরও জিজ্ঞাসাবাদ চালাবে এবং বয়ান রেকর্ড করবে বলে তিনি জানিয়েছেন।

এই ঘটনায় এনসিবি-র ইন্ডিপেনডেন্ট উইটনেস কিরণ গোসাভি ২০১৮-এর এক আর্থিক প্রতারণার ঘটনায় গ্রেপ্তার হয়েছেন।

কিরণ গোসাভির দেহরক্ষী বলে দাবি করা ঘটনার অন্য সাক্ষী প্রভাকর সাইল অভিযোগ করেন সমীর ওয়াংখেড়ে তাঁকে দিয়ে এনসিবি অফিসে বেশ কিছু সাদা কাগজে সই করিয়ে নিয়েছেন।

এনসিপি মুখপাত্র এবং মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক গত ২৫ অক্টোবর সমীর ওয়াংখেড়ের জাতিগত শংসাপত্র নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁর অভিযোগ ছিলো জাতিগত শংসাপত্র জাল করে সমীর অয়াংখেড়ে সরকারি চাকরি পেয়েছিলেন। সমীর ওয়াংখেড়ে দিল্লিতে গিয়ে নিজের জাতিগত শংসাপত্র পেশ করেছেন বলে জানা গেছে। তিনি মুম্বাই থেকে এদিন সকালেই দিল্লি আসেন এবং তাঁর জাতিগত শংসাপত্র ও অন্যান্য বেশ কিছু নথি ভিজিল্যান্স টিমের কাছে জমা দেন।

- with IANS inputs

এনসিবি মুম্বাই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে
NCB-র 'ইন্ডিপেন্ডেন্ট উইটনেস' পলাতক কিরণ পি গোসাভির বিরুদ্ধে আরও এক প্রতারণার মামলা, লুক আউট নোটিস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in