Rahul Gandhi: যুবকদের স্বপ্ন সত্যি, কিন্তু 'রাজা'র প্রতিশ্রুতি মিথ্যা - রাহুলের নিশানায় মোদী

নিজের ট্যুইটের সঙ্গে ‘নয়া ভারত’ শীর্ষক একটি পোষ্টার তুলে ধরেছেন রাহুল গান্ধী। যেখানে একাধিক সরকারি সংস্থায় ২০২০র অনুপাতে ২০২২ সালে কীভাবে কর্মী সংখ্যা কমেছে তা তুলে ধরা হয়েছে।
রাহুল গান্ধী
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

‘যুবকদের স্বপ্ন সত্যি, কিন্তু 'রাজা'র প্রতিশ্রুতি মিথ্যা, বক্তৃতাগুলো ফাঁপা। আপনি যদি নিষ্ঠা ও সততার সাথে কাজ করতেন, তাহলে কর্মসংস্থান বৃদ্ধির পরিবর্তে কমবে কীভাবে?’ শুক্রবার এক ট্যুইট বার্তায় এই প্রশ্ন তুলেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিনের ট্যুইট বার্তায় রাহুল গান্ধী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী যতই দেশকে বিভ্রান্ত করার চেষ্টা করুন না কেন, আমি জনগণের সমস্যা তুলে ধরবো।’

নিজের ট্যুইটের সঙ্গে ‘নয়া ভারত’ শীর্ষক একটি পোষ্টার তুলে ধরেছেন রাহুল গান্ধী। যেখানে একাধিক সরকারি সংস্থায় ২০২০র অনুপাতে ২০২২ সালে কীভাবে কর্মী সংখ্যা কমেছে তা তুলে ধরা হয়েছে। ওয়াইনাডের সাংসদের দেওয়া হিসেব অনুসারে গত ২ বছরে ৮টি সরকারি সংস্থায় কর্মী কমেছে ৫১,৩৭৫ জন।

কংগ্রেস সাংসদের দেওয়া হিসেব অনুসারে, ২০২০ সালের মার্চ মাসে কোল ইন্ডিয়ায় কর্মী সংখ্যা ছিল ২,৭২,০০০। যা ২০২২ সালের মার্চ মাসে কমে দাঁড়িয়েছে ২,৪৮,০০০। অর্থাৎ মাত্র ২ বছরে কোল ইন্ডিয়াতে কর্মী কমেছে ২৪,০০০।

একইভাবে রাহুল গান্ধীর দেওয়া হিসেব অনুসারে, এলআইসি-তে (LIC) গত দু’বছরে কর্মী কমেছে ৯,০০০, এসবিআই-তে (SBI) কর্মী কমেছে ৫ হাজার, ব্যাঙ্ক অফ বরোদাতে (BOB) কর্মী কমেছে ৪,৪৭৭, ওএনজিসি-তে (ONGC) কর্মী কমেছে ২,৯৪০, বিপিসিএল-এ (BPCL) কর্মী কমেছে ২,৬৫৫, হ্যাল-এ (HAL) কর্মী কমেছে ১,৯৭২ এবং এনটিপিসি-তে (NTPC) কর্মী কমেছে ১,৬৯১।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in