মধ্যপ্রদেশ: পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ - ক্রিকেটে ম‍্যান অফ দ্য ম‍্যাচ পুরস্কার ৫ লিটার পেট্রোল

মধ্যপ্রদেশ: পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ - ক্রিকেটে ম‍্যান অফ দ্য ম‍্যাচ পুরস্কার ৫ লিটার পেট্রোল
ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে 'ম‍্যান অফ দ্য ম‍্যাচ'- পুরস্কার দেওয়া হল পাঁচ লিটার পেট্রোলমনোজ শুক্লার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পেট্রোলের মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ। এক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে 'ম‍্যান অফ দ্য ম‍্যাচ'-কে পুরস্কারস্বরূপ দেওয়া হল পাঁচ লিটার পেট্রোল। এই ঘটনা যে পেট্রোপণ্যের মূল‍্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ, তা আর বলার অপেক্ষা রাখে না। অভিনব এই প্রতিবাদের ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

মধ্যপ্রদেশে ভোপালের ঘটনা এটি। স্থানীয় কংগ্রেস নেতা মনোজ শুক্লা কিছুদিন আগে একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছিলেন। রবিবার ওই টুর্নামেন্টের ফাইনাল ছিল। খেলা শেষের পর ম‍্যান অফ দ্য ম‍্যাচ সালাউদ্দিন আব্বাসের হাতে পুরস্কার স্বরূপ ৫ লিটার পেট্রোল তুলে দেন আয়োজকরা।

গত বেশ কয়েকদিন ধরেই পেট্রোল-ডিজেলের ‌দাম হু-হু করে বাড়ছে। বেশ কয়েকটি রাজ‍্যে সেঞ্চুরি করেছে পেট্রোলের দাম। জ্বালানি তেলের এই বিপুল মূল্যবৃদ্ধিতে মাথায় হাত আমজনতার। অনেকেই নিজের মতো করে এর প্রতিবাদ করছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছিল যেখানে দেখা যাচ্ছে পেট্রোল পাম্পের সামনে মাথায় হেলমেট পরে ব‍্যাট উপরের দিকে তুলে আকাশের দিকে চেয়ে আছেন এক ব‍্যক্তি। বলা বাহুল্য পেট্রোলের দাম সেঞ্চুরি ছাড়ানোয় এইভাবে কটাক্ষ করে ছবি তোলা হয়েছে।

কিছুদিন আগে তামিলনাড়ুর কারুর জেলার একটি পেট্রোল পাম্পে শিশুদের এক লিটার করে পেট্রোল ফ্রি-তে দেওয়া হচ্ছিল। এক্ষেত্রে শর্ত ছিল থিরুক্কুরাল নামে এক বিশেষ ধরনের কবিতা নির্ভুলভাবে আবৃত্তি করে শোনাতে হবে ওই শিশুকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in