Kerala: ৬৪ বছরের বৃদ্ধ ফুটবল জাগলিং করছেন পেশাদারদের মতোই! ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

জেমস ২০১৮ ফিফা বিশ্বকাপের সময় একজন ইন্টারনেট সেনসেশন হয়ে উঠেছিলেন। সেই সময়ে তাঁর ফ্রিস্টাইল ফুটবল কিকের ভিডিও ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছিল।
Kerala: ৬৪ বছরের বৃদ্ধ ফুটবল জাগলিং করছেন পেশাদারদের মতোই! ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
বৃদ্ধ জেমসের জাগলিংভাইরাল ভিডিওর স্ক্রিনশট

বয়স কেবলই একটি সংখ্যামাত্র। অদম্য ইচ্ছা শক্তি মানুষকে কোন জায়গায় নিয়ে যেতে পারে তা আরও একবার প্রমাণ করলেন, ৬৪ বছর বয়স্ক কেরালার ওয়েনাড অঞ্চলের বাসিন্দা জেমস।

সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে জেমসের একটি ভিডিও। যেখানে তাঁকে দেখা যায় একটি ফুটবল নিয়ে খেলা দেখাতে। ভিডিওতে দৃশ্যমান জেমস, যিনি পেশায় একজন লরি ড্রাইভার, তাঁকে ফুটবল খেলতে দেখে অনুপ্রাণিত হয়েছেন নেটিজনেরা।

কেরালার ফুটবল ফ্রিস্টাইলার ও ইউটিউবার প্রদীপ নিজের সাথে জেমসের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় দেবার পরে তা ঝড়ের গতিতে ছড়িয়ে পরে। একজন ট্রাক চালক সারাদিন ট্রাক চালানোর পরও কিভাবে এরম সুদক্ষ খেলোয়াড়দের মতো পেশাদারী স্ট্যান্ট দেখাতে পারেন, তা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ সকলে।

মানুষ যদি কোন কাজ করতে মন থেকে করতে চায়, তবে বয়স তাঁকে কখনও আটকাতে পারে না। জেমসের আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যাতে দেখা যায় সে কাঁধে এবং মাথায় ফুটবল নিয়ে রীতিমতো পেশাদার ফুটবলারদের মতো স্ট্যান্ট দেখাচ্ছেন তিনি। এই ভিডিওটিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন প্রদীপ।

ওই ভিডিওটি শেয়ার করে প্রদীপ বলেন, "আমি এই ৬৪ বছর বয়সী বৃদ্ধের সাথে দেখা করার সৌভাগ্য পেয়েছি, যিনি এখনও ফুটবল খেলেন। তিনি জীবিকা নির্বাহের জন্য ট্রাক চালান। তবে তাঁর ফুটবল খেলার সামগ্রী তিনি লরিতেই নিয়ে ঘোরেন। একদা জেমস কেরালার ‘ওয়েনাড ফুটবল দল’ -এর অংশ ছিলেন এবং তিনিই একমাত্র ব্যক্তি যিনি এখনও ফুটবল চর্চায় আছেন। একটি জিনিস আমি সত্যিই তাঁর কাছ থেকে শিখেছি তা হল, যদি আপনি কিছু করতে ভালবাসেন তবে সময় নষ্ট না করে তা করে যান।"

ভিডিওতে দেখা যায়, ইউটিউবার নিজে স্ট্যান্ট দেখাচ্ছিলেন, তারপর ফুটবলটি সে জেমসের কাছে দেবার পর তিনি একজন পেশাদারের মতো তুলে নেন বলটি এবং তারপর জাগলিং শুরু করেন। নিজের মাথায় বেশ কিছুক্ষণ ব্যালান্স করে রাখেন বলটিকে।

ভিডিওটি ইন্টারনেটে পছন্দ করেছেন ৫ লাখেরও বেশি মানুষ। নেটিজনেরা জেমসকে ‘কিংবদন্তি’ বলেছেন। উল্লেখ্য, জেমস ২০১৮ ফিফা বিশ্বকাপের সময় একজন ইন্টারনেট সেনসেশন হয়ে উঠেছিলেন। সেই সময়ে তাঁর ফ্রিস্টাইল ফুটবল কিকের ভিডিও ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছিল।

বৃদ্ধ জেমসের জাগলিং
৮০ বছর বয়সে IIT প্রবেশিকা পরীক্ষা দিয়ে নজির গড়লেন ইঞ্জিনিয়ার নন্দকুমার কে. মেনন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in