Jeff Bezos: সামনে আরও বড়ো আর্থিক মন্দা? কী পরামর্শ দিলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস?

বেজোস বলেন, "সামান্য কিছুটা ঝুঁকি নিন, হাতে কিছু রাখুন.... যদি আমরা আরও গুরুতর অর্থনৈতিক সমস্যায় পড়ি সেক্ষেত্রে সামান্য ঝুঁকি কমাতে পারলে ছোট ব্যবসার জন্য পার্থক্য তৈরি করতে পারে।"
অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস
অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসফাইল ছবি অত্রেঁপ্রেনিয়র-এর সৌজন্যে

আসন্ন ছুটির মরশুমে বড় কেনাকাটা স্থগিত রাখুন। এই পরামর্শ দিয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস (Jeff Bezos)। সম্প্রতি সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি অর্থনৈতিক মন্দার আশঙ্কা প্রকাশ করে বড় কেনাকাটা স্থগিত করার জন্য গ্রাহক এবং ব্যবসায়ীদের সতর্ক করেছেন।

সিএনএন-এর সাথে একটি সাক্ষাত্কারে, তিনি ভোক্তাদের উদ্দেশ্যে নগদ অর্থ নিরাপদে রাখতে এবং অপ্রয়োজনীয় ব্যয় এড়াতে পরামর্শ দিয়েছেন।

মন্দার আশঙ্কার কারণে, তিনি আমেরিকানদের দামী গাড়ি এবং টেলিভিশনের মতো উচ্চ-মূল্যের কেনাকাটা এড়াতে পরামর্শ দেন।

এক প্রতিবেদনে বেজোসকে উদ্ধৃত করে বলা হয়েছে, "সামান্য কিছুটা ঝুঁকি নিন, হাতে কিছু রাখুন.... যদি আমরা আরও গুরুতর অর্থনৈতিক সমস্যায় পড়ি সেক্ষেত্রে সামান্য ঝুঁকি কমাতে পারলে ছোট ব্যবসার জন্য পার্থক্য তৈরি করতে পারে। আপনাকে সম্ভাবনাগুলি নিয়ে কিছুটা বিশ্লেষণ করতে হবে।”

অ্যামাজনের প্রতিষ্ঠাতা আরও বলেন, "আপনি যদি একজন ব্যক্তি হয়ে থাকেন যিনি একটি বড়-স্ক্রীন টিভি কেনার কথা ভাবছেন, তাহলে আপনি অপেক্ষা করতে পারেন। আপনার নগদ টাকা ধরে রাখতে পারেন এবং দেখতে পারেন কী হয়। একটি নতুন গাড়ি, রেফ্রিজারেটর বা অন্য যেকোন কিছুর ক্ষেত্রেও তাই। সমীকরণ থেকে কিছুটা ঝুঁকি কমানোর চেষ্টা করুন।"

একই সাক্ষাত্কারে, অ্যামাজনের প্রতিষ্ঠাতা বলেন, তিনি জলবায়ু পরিবর্তনের সাথে লড়াই করতে এবং মানবতাকে একত্রিত করতে পারে এমন মানুষদের সমর্থন করার জন্য দাতব্য সংস্থাগুলিতে তার ১২৪ বিলিয়ন ডলারের নীট সম্পদের বেশিরভাগটাই দান করবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in