UP: সাড়ে তিন কোটি টাকা ট্যাক্স চেয়ে রিক্সাচালককে নোটিশ IT দপ্তরের, পুলিশে অভিযোগ দায়ের

উত্তরপ্রদেশের এক রিক্সাচালককে সাড়ে ৩ কোটি টাকা ট্যাক্স দিতে বলে নোটিশ পাঠালো আয়কর দপ্তর। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন প্রতাপ সিং নামের ওই ব‍্যক্তি।
UP: সাড়ে তিন কোটি টাকা ট্যাক্স চেয়ে রিক্সাচালককে নোটিশ IT দপ্তরের, পুলিশে অভিযোগ দায়ের
প্রতীকী ছবি

উত্তরপ্রদেশের এক রিক্সাচালককে সাড়ে ৩ কোটি টাকা ট্যাক্স দিতে বলে নোটিশ পাঠালো আয়কর দপ্তর। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন প্রতাপ সিং নামের ওই ব‍্যক্তি। প্রতাপ সিং মথুরার অমর কলোনির বাসিন্দা। গতকালই হাইওয়ে পুলিশ স্টেশনে জালিয়াতি নিয়ে অভিযোগ করেছেন তিনি।

যদিও স্টেশন হাউস অফিসার অনুজ কুমার জানিয়েছেন, এই বিষয়ে এখনও কোনো মামলা দায়ের করা হয়নি। তবে পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে।

প্রতাপ সিং সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ক্লিপ আপলোড করেছেন যেখানে পুরো ঘটনাটি বর্ণনা করেছেন তিনি। তিনি জানিয়েছেন, যে ব‍্যাঙ্কে তাঁর অ‍্যাকাউন্ট আছে সেখান থেকে তাঁকে একটি প‍্যান কার্ড জমা দিতে বলা হয়েছিল। এই বছরের মার্চ মাসে বাকলপুরের জন সুবিধা কেন্দ্রে প‍্যান কার্ডের জন্য আবেদন করেছিলেন তিনি। কয়েকদিন পরে বাকলপুরের সঞ্জয় সিং নামের এক ব‍্যক্তির কাছ থেকে প‍্যান কার্ডের একটি রঙিন ফটোকপি পান তিনি।

তাঁর কথায়, তিনি নিরক্ষর। প‍্যানকার্ড কিরকম হয় জানেন না। তাই আসল প‍্যানকার্ড ও রঙিন ফটোকপির মধ্যে পার্থক্য করতে পারেননি।

ভিডিওতে তিনি জানিয়েছেন, গত ১৯ অক্টোবর আইটি অফিসারদের কাছ থেকে একটি ফোন আসে তাঁর কাছে। তাঁকে ৩ কোটি ৪৭ লক্ষ ৫৪ হাজার ৮৯৬ টাকা দিতে বলা হয়। দপ্তরের তরফ থেকে ওই টাকা চেয়ে নোটিশও পাঠানো হয়েছে তাঁকে।

তিনি বলেছেন, এই বিষয়ে অফিসারদের তিনি প্রশ্ন করেছিলেন। তাঁর সম্পর্কে তাঁদের সমস্ত কিছু বলায়, তাঁরা তাঁকে বলেছেন, কেউ তাঁর নাম এবং নথিকে কাজে লাগাচ্ছেন। অফিসাররা তাঁর নামে একটি জিএসটি নম্বর পেয়েছেন। ২০১৮-১৯ সালে এই নম্বর থেকে ৪৩ কোটি ৪৪ লক্ষ ৩৬ হাজার ২০১ টাকার লেনদেন হয়েছে।

- With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in