Infosys: বাম-নকশাল-টুকরে টুকরে গ্যাংকে সহায়তা করছে ইনফোসিস - পাঞ্চজন্য নিবন্ধে বিতর্ক, সাফাই RSS-এর

আরএসএস-এর অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকর এক সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, পাঞ্চজন্য আরএসএস-এর মুখপত্র নয় এবং এই প্রতিবেদনের বক্তব্যের সঙ্গে আরএসএস-এর কোনো সম্পর্ক নেই।
Infosys: বাম-নকশাল-টুকরে টুকরে গ্যাংকে সহায়তা করছে ইনফোসিস - পাঞ্চজন্য নিবন্ধে বিতর্ক, সাফাই RSS-এর
আরএসএস-এর অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকরফাইল ছবি ম্যাঙ্গালোরিয়ান ডট কমের সৌজন্যে

পাঞ্চজন্যে প্রকাশিত এক প্রতিবেদন প্রসঙ্গে মন্তব্য করতে অস্বীকার করলো আরএসএস। সম্প্রতি সফটওয়ার সংস্থা ইনফোসিসকে আক্রমণ করে পাঞ্চজন্যে এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে দেশের অর্থনৈতিক স্বার্থকে আঘাত করছে ইনফোসিস। যদিও রবিবার আরএসএস-এর পক্ষ থেকে এই প্রতিবেদন প্রসঙ্গে মন্তব্য করতে অস্বীকার করা হয়েছে।

আরএসএস-এর অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকর এক সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, ওই প্রতিবেদনের বক্তব্য লেখকের ব্যক্তিগত।

আম্বেকর জানিয়েছেন, এক ভারতীয় কোম্পানী হিসেবে ইনফোসিস দেশের উন্নয়নে প্রধান ভূমিকা নিয়েছে। ইনফোসিসের চালানো এক পোর্টাল ঘিরে হয়তো কিছু প্রশ্ন উঠেছে। কিন্তু পাঞ্চজন্যে এই প্রসঙ্গে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা একান্তভাবেই লেখকের ব্যক্তিগত অভিমত।

তিনি আরও জানিয়েছেন, পাঞ্চজন্য আরএসএস-এর মুখপত্র নয় এবং এই প্রতিবেদনের বক্তব্যের সঙ্গে আরএসএস-এর কোনো সম্পর্ক নেই।

প্রসঙ্গত, পাঞ্চজন্যের শীর্ষ প্রতিবেদনে ‘শক আউর আঘাত’-এ অভিযোগ করা হয়েছে ইনফোসিস ‘টুকরে টুকরে গ্যাং’-কে সাহায্য করছে, নকশালদের এবং অন্যান্য সমাজবিরোধী শক্তিকে সহায়তা করছে।

ইনফোসিসের অধীনে থাকা দেশের আইটি পোর্টালে মাঝে মাঝেই বেশ কিছু সমস্যার কারণে করদাতা এবং বিনিয়োগকারীদের সমস্যায় পড়তে হয়। পাঞ্চজন্য-র প্রতিবেদনে বলা হয়েছে এই ধরণের ঘটনা ভারতীয় অর্থনীতির করদাতাদের বিশ্বাসে আঘাত দেয়।

ইনফোসিসের বিরুদ্ধে যে প্রতিবেদন তার নাম ‘নাম বড়ে আউর দর্শন ছোটে’। ওই প্রতিবেদনে অভিযোগ জানানো হয়েছে যে – সরকারি প্রোজেক্টে ইনফোসিসের এই ধরণের গাফিলতি এবারই প্রথম নয়।

প্রতিবেদন অনুসারে, প্রথমবারের ভুলকে কাকতালীয় বলা যেতে পারে। কিন্তু যদি বারবার একই ভুল হয় তখন সন্দেহ দানা বাঁধে। ইনফোসিস ম্যানেজমেন্ট ইচ্ছাকৃত ভাবে দেশের অর্থনীতিকে বেহাল করতে চাইছে বলেও অভিযোগ উঠেছে। ওই প্রতিবেদনেই অভিযোগ করা হয়েছে, ইনফোসিস নকশাল, বামপন্থী এবং টুকরে টুকরে গ্যাংকে সাহায্য করছে।

ওই প্রতিবেদনে ইনফোসিসের বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়েছে, ইনফোসিসের বিরুদ্ধে অভিযোগ যে তারা নকশাল, বামপন্থী এবং টুকরে টুকরে গ্যাংকে সাহায্য করছে। ইনফোসিসের ঘটনা প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে দেশের বিভাজনমূলক শক্তিকে সমর্থন যোগাচ্ছে। যা ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in