Indian Post: গ্রামীণ ডাক সেবকে প্রায় ৩৯ হাজার কর্মী নিয়োগ, কীভাবে করবেন আবেদন?

ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ডাক বিভাগের এই চাকরির জন্য আবেদন করা যাবে আগামী ৫ জুন পর্যন্ত। কোনো লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ নয়।
Indian Post: গ্রামীণ ডাক সেবকে প্রায় ৩৯ হাজার কর্মী নিয়োগ, কীভাবে করবেন আবেদন?

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। গ্রামীণ ডাক সেবকের জন্য প্রচুর নিয়োগ করছে ভারতীয় পোস্ট বিভাগ। আপনি যদি দেশের বা রাজ্যের কিংবা কেন্দ্রশাসিত অঞ্চলের স্বীকৃত কোনো বোর্ড থেকে দশম শ্রেণী উর্ত্তীর্ণ হয়ে থাকলেই আবেদন করতে পারবেন এই চাকরির জন্য। ডাক বিভাগ ৩৮,৯২৬টি পদের জন্য নিয়োগ প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা indiapostgdsonline.gov.in এ গিয়ে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ডাক বিভাগের এই চাকরির জন্য আবেদন করা যাবে আগামী ৫ জুন পর্যন্ত। কোনো লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ নয়। মাধ্যমিক বা সমকক্ষ দশম শ্রেণী উর্ত্তীর্ণ হওয়া পরীক্ষার নম্বরের ভিত্তিতেই নিয়োগ করা হবে ডাক বিভাগে।

শূন্যপদের বিবরণ: ভারতীয় ডাক বিভাগ শাখা পোস্টমাস্টার, সহকারী শাখা পোস্টমাস্টার সহ ৩৮,৯২৬টি পদের জন্য আবেদন প্রকাশ করেছে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন আবেদন শুরু ২ মে। আবেদনের শেষ দিন ৫ জুন।

প্রয়োজনীয় যোগ্যতা: পোস্ট বিভাগ কর্তৃক গ্রামীণ ডাক সেবকের পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে প্রার্থীকে যে অঞ্চলে আবেদন করছেন সেই অঞ্চলের স্থানীয় ভাষা জানা বাধ্যতামূলক। এছাড়া প্রত্যেক GDS প্রার্থীর সাইকেল চালাতে জানা বাধ্যতামূলক।

বেতন: শাখা পোস্টমাস্টার পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১২ হাজার টাকা বেতন দেওয়া হবে। সহকারী শাখা পোস্ট মাস্টার পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

বয়সের সীমা: চাকরি প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারেন। বিশেষ কিছু ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

যেভাবে আবেদন করবেন: ভারতীয় ডাক বিভাগে কাজ করতে ইচ্ছুক প্রার্থীরা শুধুমাত্র indiapostgdsonline.gov.in এ গিয়ে আবেদন করতে পারেন। এছাড়া ফর্ম ফিলাপের আগে ওই ওয়েবসাইটে গিয়ে সমস্ত তথ্য বিশদে জেনে নিতে পারেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.