Gr Captain Varun Singh: হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং প্রয়াত

সাত দিন মৃত্যুর সাথে লড়াই চালিয়ে অবশেষে হেরে ‌গেলেন গ্রুপ ক‍্যাপ্টেন বরুণ সিং। তামিলনাড়ু কুন্নুরে চপার দুর্ঘটনায় একমাত্র তাঁকেই জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছিল।
Gr Captain Varun Singh: হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং প্রয়াত
প্রয়াত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং ফাইল ছবি সংগৃহীত

সাত দিন মৃত্যুর সাথে লড়াই চালিয়ে অবশেষে হেরে ‌গেলেন গ্রুপ ক‍্যাপ্টেন বরুণ সিং। তামিলনাড়ু কুন্নুরে চপার দুর্ঘটনায় একমাত্র তাঁকেই জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। আশঙ্কাজনক অবস্থায় বেঙ্গালুরুর সেনা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত ৮ ডিসেম্বর একটি সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হয়েছিলেন। তামিলনাড়ুর কুনুরে হেলিকপ্টার দুর্ঘটনায় তিনিই একমাত্র জীবিত ছিলেন। এই দুর্ঘটনাতেই মৃত্যু হয় চিফ অফ স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত এবং ১১ জন সশস্ত্র সেনাকর্মীর।

ভারতীয় বায়ুসেনা বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, "আইএএফ গভীর শোকের সঙ্গে জানাচ্ছে সাহসী গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং-এর মৃত্যু হয়েছে। যিনি ৮ ডিসেম্বর ২০২১ তারিখে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়েছিলেন। আজ সকালে তাঁর মৃত্যু হয়। IAF তাঁর শোকাহত পরিবারকে আন্তরিক সমবেদনা জানাচ্ছে।"

দুর্ঘটনার একদিন পরেই চিকিৎসার জন্য বরুণ সিং-কে বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়। তাঁকে একটি অ্যাম্বুলেন্সে করে সুলুরে নিয়ে যাওয়া হয় এবং তারপরে বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনার পর থেকেই তাঁর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক ছিলো।

গ্রুপ ক্যাপ্টেনকে সম্প্রতি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তার ব্যতিক্রমী বীরত্বের জন্য শৌর্য চক্রে ভূষিত করেছেন।

গত ৮ ডিসেম্বর তিনি জেনারেল রাওয়াতের সাথে হেলিকপ্টারে ছিলেন। তিনি নীলগিরি পর্বতের ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজে স্টাফ কোর্সের ফ্যাকাল্টি এবং ছাত্র অফিসারদের সাথে কথা বলতে যাচ্ছিলেন। এই সময় দুর্ঘটনায় সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

প্রয়াত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং
General Bipin Rawat: জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে সীতারাম ইয়েচুরি, রাহুল গান্ধীর শোকপ্রকাশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in