ব্রিগেডে বুদ্ধদেব ভট্টাচার্য? অপেক্ষা চিকিৎসকের অনুমতির

ব্রিগেডে বুদ্ধদেব ভট্টাচার্য? অপেক্ষা চিকিৎসকের অনুমতির
বুদ্ধদেব ভট্টাচার্যফাইল ছবি সংগৃহীত

"বুদ্ধদেব ভট্টাচার্য শুধু একটা নাম নন। তিনি বামফ্রন্ট কর্মী-সমর্থকদের কাছে এমন একজন নেতা যাঁর কথা শোনার জন্য তাঁরা অপেক্ষা করে থাকেন। তিনি ব্রিগেড সমাবেশে এলে আমাদের কাছে তা খুশির খবর। তিনি আমাদের অভিভাবক। তবে সবকিছু নির্ভর করছে চিকিৎসকদের পরামর্শের ওপর।" শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে সিপিআইএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম একথা জানান। আলিমুদ্দিন সূত্রে খবর, বুদ্ধবাবু নিজেও ব্রিগেড সমাবেশে আসার ইচ্ছাপ্রকাশ করে দলকে বার্তা পাঠিয়েছেন। তবে চিকিৎসকরা যদি তাঁর আসার অনুমতি না দেয় সেক্ষেত্রে তাঁর বার্তা পড়ে শোনানো হবে জনতাকে।

এর আগে ২০১৯-এ বামেদের ব্রিগেডে অল্প সময়ের জন্য উপস্থিত হয়েছিলেন তিনি। যদিও মঞ্চে উঠতে পারেননি। নাকে অক্সিজেন নল লাগিয়ে গাড়ির মধ্যেই বসেছিলেন তিনি। এমনকি গাড়ির কাঁচও নামাননি। কিন্তু তাঁর ওই স্বল্প উপস্থিতিই অক্সিজেন যুগিয়েছিল বাম কর্মী‌ সমর্থকদের। তিনি রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সাম্প্রতিক সময়ে অসুস্থতা আরো বেড়েছে তাঁর। কিন্তু কর্মীদের আবেগ সেকথা শুনতে রাজি নয়। গতবারের মত অল্প সময়ের জন্য হলেও ব্রিগেডর ময়দানে বুদ্ধদেব ভট্টাচার্যের উপস্থিতি চাইছেন তাঁরা। নিদেনপক্ষে ভার্চুয়ালি যদি তাঁর উপস্থিতির ব‍্যবস্থা করা যায়, তাতেও রাজি কর্মীরা। কর্মীদের এই আবেগের কাছে নতি স্বীকার করেছেন নেতৃত্ব। বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেসের জোট ব্রিগেডে বুদ্ধবাবুকে আনার চেষ্টা করছেন তাঁরা।

COPD-তে আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্য সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিছুদিন পরেই বাড়ি ফিরে যান তিনি। করোনা পরিস্থিতিতে ২৪ ঘন্টা অক্সিজেন সাপোর্টে থাকা রাজ‍্যের প্রাক্তন মুখ‍্যমন্ত্রীকে ব্রিগেডে আসার অনুমতি দেবেন কিনা চিকিৎসকরা, তা নিয়ে সংশয়ে রয়েছেন সিপিআইএম নেতৃত্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in