'ভালোবাসার মানুষ চলে গেলেন', বুদ্ধদেব গুহর প্রয়াণে গভীর শোকপ্রকাশ বুদ্ধদেব ভট্টাচার্যের

রবিবার রাত ১১.২৫ নাগাদ কলকাতার একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৫ বছরের কিংবদন্তি সাহিত্যিক বুদ্ধদেব গুহ। সাহিত্যপ্রেমী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে অত‍্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তাঁর।
'ভালোবাসার মানুষ চলে গেলেন', বুদ্ধদেব গুহর প্রয়াণে গভীর শোকপ্রকাশ বুদ্ধদেব ভট্টাচার্যের
বুদ্ধদেব ভট্টাচার্যফাইল ছবি

সাহিত্যিক বুদ্ধদেব গুহর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রাক্তন মুখ্যমন্ত্রী কথায়, তাঁর ভালোবাসার মানুষ চলে গেলেন।

সিপিআইএম পশ্চিমবঙ্গের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ‍্যাকাউন্টে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিআইএম নেতার শোকবার্তা প্রকাশিত হয়েছে। সেখানে তিনি লিখেছেন, ‘‘আমাদের একজন ভালোবাসার মানুষ চলে গেলেন। অনেকদিন ধরে আমাদের পরিবারের সঙ্গে ওঁর পরিচয়, যাওয়া আসা, কথাবার্তা। আধুনিক বাংলা কথাসাহিত্যে উনি একটা আলাদা ঘরানা তৈরি করেছিলেন। ওঁর সমস্ত লেখার ভাবনার কেন্দ্রে রেখেছিলেন প্রকৃতিকে। এরাজ্যের জঙ্গল এলাকা, গাছপালা, ফুলফল এইসব ওঁর লেখায় গভীরভাবে চিত্রিত। শেষের দিকে অসুস্থ অবস্থায় আর লিখতে পারছিলেন না। তারপরে নিজের মতো চলে গেলেন। আমরা পরিচিতজনেরা, ওঁর পাঠকরা ক্ষতিগ্রস্ত হলাম।’’

রবিবার রাত ১১.২৫ নাগাদ কলকাতার একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৫ বছরের কিংবদন্তি সাহিত্যিক বুদ্ধদেব গুহ। সাহিত্যপ্রেমী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে অত‍্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তাঁর। দু'জনকে একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে একসাথে দেখা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যও দীর্ঘদিন ধরে অসুস্থ। দু'মাস আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে হাসপাতালে ভর্তিও হয়েছিলেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in