বাংলাদেশে পাচারের আগে ১২ কোটি টাকার সাপের বিষ উদ্ধার করলো BSF

জানা গেছে উদ্ধার হওয়া জারে ক্রিস্টাল টাইপ বিষ রয়েছে। বাংলাদেশ হয়ে এই বিষ বোঝাই জার চীনে যাবে বলেই প্রাথমিক অনুমান। এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি বিএসএফ জওয়ানরা।
বাংলাদেশে পাচারের আগে ১২ কোটি টাকার সাপের বিষ উদ্ধার করলো BSF
প্রতীকী ছবি

কয়েক কোটি টাকার সাপের বিষ উদ্ধার করলো বিএসএফ জওয়ানরা‌। গতকাল অর্থাৎ শনিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের কুমারগঞ্জ বিওপি এলাকার বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা একটি কাঁচের জার ভর্তি সাপের বিষ উদ্ধার করেন।

বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া সাপের বিষের আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা৷ ধান জমি থেকে উদ্ধার হওয়া এই কাঁচের জারের গায়ে মেড ইন ফ্রান্স লিখা ছিল। বাংলাদেশে এগুলো পাচার করা হতো বলে অনুমান। এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি বিএসএফ জওয়ানরা।

গতকাল রাতেই উদ্ধার হওয়া সাপের বিষ বালুরঘাট বনদপ্তরের হাতে তুলে দেয় বিএসএফের জওয়ানরা। পুরো ঘটনা খতিয়ে দেখছে বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়নের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বালুরঘাট বনদপ্তরের কর্মীরা।

জানা গেছে উদ্ধার হওয়া জারে ক্রিস্টাল টাইপ বিষ রয়েছে। বাংলাদেশ হয়ে এই বিষ বোঝাই জার চীনে যাবে বলেই প্রাথমিক অনুমান। যদিও এনিয়ে সংবাদ মাধ্যমের সামনে কোন মন্তব্য করতে চাননি বিএসএফ বা বন‌দপ্তরের কর্তৃপক্ষ।

এর আগেও দক্ষিণ দিনাজপুর জেলায় একাধিকবার সাপের বিষ ভর্তি জার উদ্ধার করেছে বিএসএফ। ফের একবার জেলায় সাপের বিষ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in