রবিবার বিজেপির ব্রিগেড সভা থেকে তৃণমূলে আরও বড়ো ভাঙন? জল্পনা রাজনৈতিক মহলে

রবিবার ব্রিগেডে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনৈতিক মহলের অনুমান, সেই সভাতে তৃণমূলে আরও একদফা বড়োসড়ো ভাঙন তথা দলবদল দেখতে চলেছে রাজ‍্যবাসী।
রবিবার বিজেপির ব্রিগেড সভা থেকে তৃণমূলে আরও বড়ো ভাঙন? জল্পনা রাজনৈতিক মহলে
ছবি প্রতীকী

প্রার্থী তালিকা প্রকাশের পর ক্রমশ ‌ক্ষোভ বাড়ছে তৃণমূলের অন্দরে। বিধানসভা নির্বাচনে দলের পক্ষ থেকে টিকিট না পাওয়ায় কেউ প্রকাশ‍্যে কান্নাকাটি করছেন আবার কেউ দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। এমনকি কেউ কেউ একধাপ এগিয়ে দলবদলের হুঁশিয়ারিও দিচ্ছেন এবং ক্রমশ সেই তালিকা বাড়ছে। তাৎপর্যপূর্ণভাবে আগামীকাল রবিবার ব্রিগেডে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনৈতিক মহলের অনুমান, সেই সভাতে তৃণমূলে আরও একদফা বড়োসড়ো ভাঙন তথা দলবদল দেখতে চলেছে রাজ‍্যবাসী।

শুক্রবার দুপুরে প্রার্থী তালিকা ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকাশিত তালিকায় দেখা গেছে প্রায় ৬৪ জন বর্তমান বিধায়ককে টিকিট দেওয়া হয়নি। পরিবর্তে রয়েছেন প্রচুর 'তারকা' প্রার্থী। এরপরই শুরু হয় বিক্ষোভ-অবরোধ-কান্নাকাটি।

এবারের নির্বাচনে টিকিট পাননি তৃণমূলের দাপুটে নেত্রী সাতগাছিয়ার বিধায়ক সোনালী গুহ। গতকাল এ নিয়ে কান্নাকাটি করলেও আজ চোখের জল মুছে জোড়াফুল ছেড়ে পদ্ম শিবিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে সম্ভবত আগামীকাল মোদীর সভাতেই বিজেপিতে যোগ দেবেন বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার। মুকুল রায়ের সাথে ইতিমধ্যেই এবিষয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন সোনালী গুহ।

এই তালিকায় রয়েছেন শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী। ৮৫ বছরের এই বিধায়ককে এবার বয়সের কারণেই টিকিট দেয়নি তৃণমূল। কিন্তু দলের এই সিদ্ধান্তে 'অপমানিত' বোধ করছেন তিনি। তাই গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন তিনি। আগামীকালই বিজেপিতে যোগ দেবেন বলে শোনা যাচ্ছে। জটু লাহিড়ীর পথে হেঁটে আগামীকাল বিজেপিতে যোগ দিতে পারেন সাঁকরাইলের তৃণমূল বিধায়ক শীতল সর্দারও।

এছাড়াও এবারের নির্বাচনে তৃণমূল যাদের টিকিট দেয়নি তাঁদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন - রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায়, বসিরহাট দক্ষিণের বিধায়ক দীপেন্দু বিশ্বাস, জোড়াসাঁকোর বিধায়ক স্মিতা বক্সী, সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য, বড়জোড়ার বিধায়ক শম্পা দরিপা, কাশীপুরের মালা সাহা, নলহাটির বিধায়ক মইনুদ্দিন শামস সহ অনেকেই। দক্ষিণ ২৪ পরগণার ভাঙড় থেকে এবার প্রার্থী করা হচ্ছে বামফ্রন্ট থেকে তৃণমূলে যোগ দেওয়া ডাঃ রেজাউল করিমকে। এতে বেজায় ক্ষুব্ধ দুঁদে তৃণমূল নেতা আরাবুল ইসলাম।

টিকিট না পেয়ে এঁদের অনেকেই সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। রাজনৈতিক মহলের অনুমান, আগামীকাল নরেন্দ্র মোদীর সভায় এঁদের অনেকেই জোড়াফুল ছেড়ে পদ্মফুলে নাম লেখাবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in