'কেষ্টা বেটাই চোর!' - আমূলের জন্মাষ্টমীর শুভেচ্ছাতে অনুব্রত-প্রসঙ্গ? রসিকতায় মজলো নেটদুনিয়া

এই পোস্টের কমেন্ট বক্সে অনেকেই নানা মজার মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, "এই কেষ্টার বাঁশি থেকে কি চড়াম চড়াম শব্দ বেরোয়?" কেউ লিখেছেন, "আমরা আমূল চাটি, আর আমূল কেষ্টকে"।
আমূলের জন্মাষ্টমীর শুভেচ্ছা
আমূলের জন্মাষ্টমীর শুভেচ্ছাছবি সৌজন্যে আমূল বাংলা ফেসবুক পেজ

আমূলের জন্মাষ্টমীর শুভেচ্ছাতে রাজনৈতিক ছোঁয়া! গোরু পাচার কাণ্ডে সিবিআইয়ের হাতে সদ্য গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে খোঁচা দিয়ে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছে আমূল! বিজ্ঞাপন দেখে তেমনটাই মনে করছেন নেটিজেনরা। এই নিয়ে রসিকতাতেও মজেছেন তাঁরা।

আজ জন্মাষ্টমী, অর্থাৎ শ্রী কৃষ্ণের জন্মদিন। গোটা দেশজুড়ে শ্রদ্ধা ও ঐতিহ্যের সাথে পালিত হচ্ছে এই দিনটি। ইতিমধ্যেই দেশবাসীকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ অন্যান্যরা। দেশবাসীকে এই দিনটির শুভেচ্ছা জানিয়েছে দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান আমূল (Amul)-ও।

আমূল বরাবরই নিজের বিজ্ঞাপনে অভিনবত্বের ছোঁয়া রাখে। জন্মাষ্টমীতেও সেই ধারাবাহিকতা বজায় রাখলো তারা। আমূল বাংলার সোশ্যাল মিডিয়া পেজে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারে একটি অর্ধেক খাওয়া মাখনের প্যাকেট দেখা যাচ্ছে। এই প্যাকেটের পাশে রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় 'পুরাতন ভৃত্য' কবিতার তিনটি শব্দ লেখা রয়েছে - 'কেষ্টা বেটাই চোর'। প্রচলিত আছে, মাখন কৃষ্ণের অতন্ত্য পছন্দের খাবার, যা প্রায়ই তিনি চুরি করে খেতেন। কৃষ্ণকে শব্দভ্রংশে কেষ্টা নামেও ডাকা হয়।

আমূলের এই অভিনব পোস্টকে কুর্নিশ জানিয়েছেন রসিকতাপ্রিয় বাঙালিরা। এই পোস্টের মাধ্যমে যেমন জন্মাষ্টমীর শুভেচ্ছা জানানো হয়েছে, তেমনি সদ্য গ্রেফতার হওয়া তৃণমূলের হেভিওয়েট নেতাকে খোঁচা দেওয়াও হয়েছে বলে মনে করছেন তাঁরা। কারণ অনুব্রত মণ্ডল 'কেষ্ট' নামেই অধিক জনপ্রিয়।

এই পোস্টের কমেন্ট বক্সে অনেকেই নানা মজার মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, "এই কেষ্টার বাঁশি থেকে কি চড়াম চড়াম শব্দ বেরোয়?" কেউ লিখেছেন, "আমরা আমূল চাটি, আর আমূল কেষ্টকে"। আবার কারও মন্তব্য, "উফ.... এই জন্যে আমূলকে এত ভালোবাসি।"

আমূলের জন্মাষ্টমীর শুভেচ্ছা
"আপনি কোন হরিদাস পাল" - সাংবাদিককে ধমক! মমতা পাশে আছে জেনে ফের পুরনো মেজাজে অনুব্রত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in