"Y ক‍্যাটাগরি" নিরাপত্তা পাচ্ছেন সেরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার CEO আদর পুনাওয়ালা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আদর পুনাওয়ালাআদর পুনাওয়ালা ডট কমের সৌজন্যে

"Y ক‍্যাটাগরি" নিরাপত্তা পাচ্ছেন সেরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার CEO আদর পুনাওয়ালা

সম্প্রতি একাধিক হুমকি পেয়েছেন সিরাম ইন্সটিটিউটের প্রধান। সেই হুমকিগুলো বিস্তারিতভাবে খতিয়ে দেখার পরই তাঁকে ওয়াই ক‍্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

"ওয়াই ক‍্যাটাগরি" নিরাপত্তা পাচ্ছেন সেরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা। সূত্র মারফত জানা গেছে, সম্প্রতি একাধিক হুমকি পেয়েছেন সিরাম ইন্সটিটিউটের প্রধান। সেই হুমকিগুলো বিস্তারিতভাবে খতিয়ে দেখার পরই তাঁকে ওয়াই ক‍্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবারই এই বিষয়ে অর্ডার জারি করবে অমিত শাহের মন্ত্রক, সূত্র মারফত এমনটাও জানা গেছে।

"ওয়াই ক‍্যাটাগরি"-র সুরক্ষা বলয়ের মধ্যে ১১ জন নিরাপত্তা রক্ষী থাকেন। এঁদের মধ্যে এক থেকে দু'জন কমান্ডো থাকেন এবং বাকিরা পুলিশকর্মী।

করোনা প্রতিষেধক কোভিশিল্ড তৈরি করছে সেরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া। এক সপ্তাহ আগে খোলাবাজারে কোভিশিল্ডের প্রতি ডোজের মূল্য জানিয়েছিল তারা। যেখানে বলা হয়েছিল, রাজ‍্যগুলিকে প্রতি ডোজ কোভিশিল্ড ৪০০ টাকায় এবং কেন্দ্রকে ১৫০ টাকায় বিক্রি করবে তারা। দামের এই বিস্তর পার্থক্য নিয়ে তীব্র সমালোচিত হয়েছিল সেরাম। সোশ্যাল মিডিয়ায় "এক ভ‍্যাকসিন এক দাম" দাবি ওঠে।

সমালোচনার মুখে পড়ে বুধবার কোভিশিল্ডের দাম কমানোর কথা ঘোষণা করেন আদর পুনাওয়ালা। ট‍্যুইটারে তিনি জানিয়েছেন, ৪০০ টাকার পরিবর্তে কোভিশিল্ডের প্রতি ডোজ ৩০০ টাকায় বিক্রি করা হবে রাজ‍্যগুলিকে। এই সিদ্ধান্তকে "মানবহিতৈষী পদক্ষেপ" বলে উল্লেখ করেছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in