Adani Group: কোহিনুর বাসমতী চালের একচেটিয়া স্বত্ব এবার আদানি উইলমার গোষ্ঠীর হাতে
কোহিনুর বাসমতী চালের স্বত্ব গেল আদানি উইলমার গোষ্ঠীর হাতেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

Adani Group: কোহিনুর বাসমতী চালের একচেটিয়া স্বত্ব এবার আদানি উইলমার গোষ্ঠীর হাতে

আদানি গোষ্ঠীর হাতে যাচ্ছে কোহিনুর বাসমতী চালের সম্পূর্ণ স্বত্ব। ভারতে প্রচলিত কোহিনুর ব্র্যান্ডের অধীন ‘রেডি টু কুক’, ‘রেডি টু ইট’ কারি এবং মিল-এর একচেটিয়া স্বত্ব পাবার কথা জানিয়েছে আদানী গোষ্ঠী।

আদানি গ্রুপ অফ কোম্পানীজ-এর হাতে গেল কোহিনুর বাসমতী চালের স্বত্ব। ম্যাকরমিক সুইজারল্যান্ড জিএমবিএইচ গ্রুপ-এর থেকে কোহিনুর বাসমতী চালের সত্ব কেনার কথা ঘোষণা করেছে আদানি গ্রুপ।

এই অধিগ্রহণের ফলে আদানি উইলমার গোষ্ঠীর হাতে যাচ্ছে কোহিনুর বাসমতী চালের সম্পূর্ণ স্বত্ব। এছাড়াও ভারতে প্রচলিত কোহিনুর ব্র্যান্ডের অধীন ‘রেডি টু কুক’, ‘রেডি টু ইট’ কারি এবং মিল-এর একচেটিয়া স্বত্ব পাবার কথাও ঘোষণা করেছে আদানী গোষ্ঠী।

মঙ্গলবার আদানী গোষ্ঠীর সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর অংশু মালিক জানিয়েছেন, "আদানি উইলমার ফরচুন পরিবারে কোহিনূর ব্র্যান্ডকে স্বাগত জানাতে পেরে আনন্দিত৷ কোহিনূর হল একটি বিশ্বস্ত ব্র্যান্ড যা ভারতের খাঁটি স্বাদের প্রতিনিধিত্ব করে এবং ক্রেতারা পছন্দ করেন৷ এই অধিগ্রহণের ফলে আমাদের স্টেপল এবং ফুড প্রোডাক্ট সেগমেন্ট পোর্টফোলিওর আরও অগ্রগতি ঘটবে।

মল্লিক আরও জানিয়েছেন, "কোহিনুর ব্র্যান্ড একটি শক্তিশালী ব্র্যান্ড এবং এই অধিগ্রহণের ফলে FMCG বিভাগে আমাদের অবস্থানকে আরও দৃঢ় করতে সাহায্য করবে।"

আশা করা হচ্ছে কোহিনুর বাসমতী চালের স্বত্ব পাবার পর এফএমসিজি বিভাগে আদানি গ্রুপ কোম্পানি বিস্তীর্ণ ভৌগোলিক অঞ্চল জুড়ে কোম্পানির সমন্বয় চালনার জন্য কোহিনূর এবং ফরচুন ব্র্যান্ড থেকে প্রাপ্ত সুবিধার পাশাপাশি বাজারের নেতৃত্ব দিতে পারবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.