WhatsApp: একাধিক নয়া ফিচার্স এনে নেটদুনিয়ায় চমক হোয়াটসঅ্যাপের

এখন থেকে একটি গ্রুপে ১ হাজার ২৪ জনকে একসাথে রাখা যাবে। আগে ২০০ জনকে রাখা যেত। বাড়িয়ে ৫১২ করা হয়েছিল। গ্রুপের কোনো সদস্য বেরিয়ে গেলে তার নোটিফিকেশন যাবে গ্রুপ অ্যাডমিনের কাছে।
WhatsApp: একাধিক নয়া ফিচার্স এনে নেটদুনিয়ায় চমক হোয়াটসঅ্যাপের
ছবি প্রতীকী সংগৃহীত

গ্রাহকদের জন্য নতুন ফিচার্স নিয়ে হাজির হলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। দেরি না করে শীঘ্রই নিজের মোবাইল ফোন আপডেট করে ফেলুন। আর উপভোগ করুন নয়া ফিচার্স।

হোয়াটসঅ্যাপ প্রতি আপডেটেই ছোটো ছোটো ফিচার্স বা বৈশিষ্ট্য যোগ করে। গ্রাহকের কাছে আরও কীভাবে গ্রহণযোগ্য হয় উঠবে তার জন্যই এমন প্রচেষ্টা। এবারে আপডেটের মাধ্যমে পাবেন একগুচ্ছ ফিচার্স। এখন থেকে একটি গ্রুপে ১ হাজার ২৪ জনকে একসাথে রাখা যাবে। আগে গ্রুপে ২০০ জনকে রাখা যেত। পরে তা বাড়িয়ে ৫১২ করা হয়েছিল। গ্রুপের কোনো সদস্য বেরিয়ে গেলে তার নোটিফিকেশন যাবে গ্রুপ অ্যাডমিনের কাছে। গ্রুপ অ্যাডমিন এবার থেকে গ্রুপের অন্য কারুর মেসেজ সকলের জন্য ডিলিট করতে পারবে।

হোয়াটসঅ্যাপের অন্যতম আকর্ষণ হলো স্ট্যাটাস। নয়া ফিচার্সের ফলে অন্যের স্ট্যাটাসেও রিঅ্যাকশন দিতে পারবেন। নিজের হোয়াটসঅ্যাপ কল শেয়ার করার জন্য নিজেই লিঙ্ক তৈরি করতে পারবেন। ৩২ জনের সাথে একই সময়ে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলা যাবে।

কোনো ছবিতে এখন থেকে রিঅ্যাকশনের পাশাপাশি পোল অর্থাৎ ভোটও দেওয়া যাবে। তাছাড়া হোয়াটসঅ্যাপ কমিউনিটি বলে একটি ফিচার্স আসছে। এর ফলে অনেক গ্রুপ একসাথে রেখে কথা বলা যাবে। এবার থেকে ডকুমেন্টগুলি পাঠানোর পাশাপাশি তাতে ক্যাপশনও দেওয়া যাবে। ফলে অতি সহজেই ছবিগুলো শনাক্ত করা যাবে।

হোয়াটসঅ্যাপ বিজনেসের জন্য নতুন ফিচার্স আনতে চলেছে মেটা। আরও ভালো করে ব্যবহারের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন আনার পরিকল্পনা নেওয়া হচ্ছে। বিটা ভার্সন ব্যবহারকারীরা এই নয়া সংযোজন ইতিমধ্যেই অ্যানড্রয়েড ও আইওএস-এ উপভোগ করতে পারছেন।

WhatsApp: একাধিক নয়া ফিচার্স এনে নেটদুনিয়ায় চমক হোয়াটসঅ্যাপের
যৌনতা ও সন্ত্রাস বিষয়ক প্রচারের জন্য ভারতে প্রায় ৫৪ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা টুইটারের
WhatsApp: একাধিক নয়া ফিচার্স এনে নেটদুনিয়ায় চমক হোয়াটসঅ্যাপের
Hiring in India: অক্টোবরে ভারতে IT সেক্টরে নিয়োগ কমেছে ১৮ শতাংশ - রিপোর্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in