Twitter: ভারতে রেসিডেন্ট গ্রিভেন্স অফিসার হিসেবে নিযুক্ত করা হল বিনয় প্রকাশকে

ট্যুইটারের ওয়েবসাইট অনুসারে বিনয় প্রকাশকে নিযুক্ত করা হয়েছে। সাম্প্রতিক সময়ে ভারতের নতুন তথ্য প্রযুক্তি আইন ঘিরে ভারত সরকার এবং আমেরিকান সংস্থা ট্যুইটারের মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছিলো।
Twitter: ভারতে রেসিডেন্ট গ্রিভেন্স অফিসার হিসেবে নিযুক্ত করা হল বিনয় প্রকাশকে
ছবি প্রতীকী সংগৃহীত

ট্যুইটারের পক্ষ থেকে ভারতের রেসিডেন্ট গ্রিভেন্স অফিসার হিসেবে নিযুক্ত করা হল বিনয় প্রকাশকে। ট্যুইটারের ওয়েবসাইট অনুসারে বিনয় প্রকাশকে নিযুক্ত করা হয়েছে। সাম্প্রতিক সময়ে ভারতের নতুন তথ্য প্রযুক্তি আইন ঘিরে ভারত সরকার এবং আমেরিকান সংস্থা ট্যুইটারের মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছিলো।

নতুন তথ্য প্রযুক্তি আইন অনুসারে ট্যুইটার সহ যে সব সংস্থার ৫০ লক্ষর বেশি গ্রাহক আছে তাঁদের নির্দেশ দেওয়া হয় তিন আধিকারিক নিয়োগ করতে হবে। যার মধ্যে আছে চিফ কমপ্লায়েন্স অফিসার, নোডাল অফিসার এবং গ্রিভেন্স অফিসার। এই তিন আধিকারিকেই ভারতের অধিবাসী হতে হবে।

ট্যুইটারের ওয়েবসাইটের সাম্প্রতিক আপডেট অনুসারে বিনয় প্রকাশকে রেসিডেন্ট গ্রিভেন্স অফিসার (আরজিও)। প্রয়োজনে তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে। ঠিকানা দেওয়া আছে ফোরথ ফ্লোর, দ্য এস্টেট, ১২১ ডিকেনসন রোড, বাঙ্গালোর ৫৬০০৪২। একই সঙ্গে ২৬ মে ২০২১ থেকে জুন ২৫, ২০২১ পর্যন্ত কমপ্লায়েন্স রিপোর্টও প্রকাশ করা হয়েছে।

Twitter: ভারতে রেসিডেন্ট গ্রিভেন্স অফিসার হিসেবে নিযুক্ত করা হল বিনয় প্রকাশকে
Twitter: ভারতে সদ্য নিযুক্ত ইন্টিরিম গ্রিভেন্স অফিসারের পদত্যাগ

এর আগে ট্যুইটারের পক্ষ থেকে ধর্মেন্দ্র চতুরকে গ্রিভেন্স অফিসার হিসেবে নিযুক্ত করা হলেও তিনি কয়েকদিনের মধ্যেই পদ থেকে ইস্তফা দেন। এর আগে টুইটার নতুন মধ্যস্থতাকারী নির্দেশিকা না মানার কারণে ভারতে মধ্যস্থতাকারী প্ল্যাটফর্মের অবস্থান হারিয়েছে। যার ফলে পোস্টের উপর মামলা সংক্রান্ত বিষয়ে সংস্থাটি দেশে আইনী ঢাল হারিয়েছে। মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মটি সম্প্রতি বলেছে যে নতুন নিয়ম অনুযায়ী এটি একটি অন্তর্বর্তীকালীন চিফ কমপ্লায়েন্স অফিসার নিয়োগ করেছে এবং এর বিশদ শীঘ্রই সরাসরি তথ্য মন্ত্রকের সাথে শেয়ার করা হবে বলে জানিয়েছিলো ট্যুইটার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in