স্মার্টফোনের বাজার ধরতে চিনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছে রিলায়েন্স জিও

স্মার্টফোনের বাজার ধরতে চিনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছে রিলায়েন্স জিও

এই নতুন উদ্যোগে রিলায়েন্স জিও সঙ্গে নিয়েছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা আইটেলকে

ইতিমধ্যেই গোটা দেশে মোবাইল নেটওয়ার্কে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে রিলায়েন্স জিও। তারা আগেই মার্কেটে ফিচার নিয়ে এসেছে। এবার মুকেশ আম্বানি চাইছেন স্মার্টফোনের মার্কেট ধরতে। তাই অল্প দামে স্মার্টফোন আনতে উদ্যোগী হয়েছে তারা। উদ্দেশ্য, গোটা দেশে নিজেদের ব্যবসাকে আরও প্রসারিত করা।

তবে মুকেশ আম্বানি গোষ্ঠী সূত্রে খবর, তারা একা নয়, এই নতুন উদ্যোগে তারা সঙ্গে নিয়েছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা আইটেলকে। আগামী মে মাসে দুই সংস্থা চুক্তিবদ্ধ হতে চলেছে।

রিলিয়ান্স গোষ্ঠীর বক্তব্য, দেশের গ্রামীণ এলাকায় এখনও অনেকেই দাম বেশি হওয়ায় স্মার্টফোন কিনতে পারেন না। ফিচার ফোন বা পুরোনো দিনের ফোন ব্যবহার করেন। তাই তাঁরা যাতে স্বল্প খরচে নিজের শখ পূরণে স্মার্টফোন ব্যবহার করতে পারেন, সেই লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সূত্রের খবর, এই নতুন ফোনের সঙ্গে মিলবে একাধিক রিচার্জ অফারও। আর জিও ব্যবহারকারীদের একদম কম মূল্যেই তা দেওয়া হবে। এই স্মার্টফোনগুলি ভারতে জিওর অনলাইন স্টোরের পাশাপাশি অফলাইনে রিলায়েন্সের বিভিন্ন স্টোর থেকেও কিনতে পারবেন ক্রেতারা। তবে নতুন ফোনের স্পেশিফিকেশন বা দাম সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

প্রসঙ্গত, বর্তমানে বাজারে যে দুরকম জিওর ফিচার ফোন আছে, তাতে জিও অ্যাপ, হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in