Oracle: ওরাকেলে বিরাট সংখ্যক কর্মী ছাঁটাই, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন কর্মীরা

সংস্থার ক্ষতিগ্রস্ত কর্মীরা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে একথা জানিয়েছে। মঙ্গলবার সংবাদমাধ্যম সূত্রে একথা জানা গেছে। ওরাকেল যদিও এই ছাঁটাই সম্পর্কে এখনও কোনো মন্তব্য করেনি।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি দ্য ইনফরমেশনের সৌজন্যে

প্রথম সারির ক্লাউড সংস্থা ওরাকেল তার ত্রৈমাসিক আয়ের আগেই কর্মী ছাঁটাই শুরু করেছে। সংস্থার ক্ষতিগ্রস্ত কর্মীরা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে একথা জানিয়েছে। মঙ্গলবার সংবাদমাধ্যম সূত্রে একথা জানা গেছে। ওরাকেল যদিও এই ছাঁটাই সম্পর্কে এখনও কোনো মন্তব্য করেনি।

রেজিস্ট্রার জানিয়েছেন, ওরাকেল কর্মীরা লিংকডইন, টুইটার এবং thelayoff.com জুড়ে ছাঁটাইয়ের রিপোর্ট করছেন এবং এই ঘটনা আগামী মাসগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং ভারতে এর কর্মশক্তিকে প্রভাবিত করতে পারে।

চাকরি হারানোর বেশিরভাগ রিপোর্ট সিএক্স প্রাক-বিক্রয় প্রকৌশলী এবং বিপণনের ক্ষেত্রে এসেছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, "একজন ব্যক্তি রিপোর্ট করেছেন যে সিএক্স কমার্স টিমের সবাইকে চলে যেতে হয়েছে।" জানা গেছে, অ্যানালিস্ট, সিআরএম, ডেভালপার - সবক্ষেত্রেই ছাঁটাই চলছে। সাম্প্রতিক নিয়োগ থেকে ২০ বছরের বেশি চাকরি করা সকলকেই ছাঁটাইয়ের আওতায় পড়তে হয়েছে।

Thelayoff-এ এক ব্যক্তি লিখেছেন, "সামগ্রিক ছাঁটাই সংখ্যা ১০ হাজারের কাছাকাছি হবে। তারা সামগ্রিকভাবে $১ বিলিয়ন সঞ্চয় করতে চাইলে এই ছাঁটাই অর্থবহ হবে।"

জুন মাসে, ওরাকেল, বিশ্বব্যাপী প্রায় ১,৪৩,০০০ জনকে নিয়োগ করে। ২০২২ সালের রাজস্বে ৫ শতাংশ বৃদ্ধি বা $৪২.৪৪ বিলিয়ন বৃদ্ধির কথা জানিয়েছে এই সংস্থা।

গত মাসে, দ্য ইনফরমেশন সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে ওরাকেল খরচ কমানোর জন্য $১ বিলিয়ন পর্যন্ত সাশ্রয় করতে হাজার হাজার কর্মী ছাঁটাই করার কথা বিবেচনা করেছে।

প্রস্তাবিত চাকরি ছাঁটাই "অনুপাতিকভাবে মার্কিন এবং ইউরোপ-ভিত্তিক কর্মীদের প্রভাবিত করতে পারে যেমন সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলির জন্য বিপণন যা গ্রাহক পরিষেবা এবং ই-কমার্স ফাংশনগুলিকে স্বয়ংক্রিয় করে"।

ওরাকেল তার ইলেকট্রনিক হেলথ কেয়ার রেকর্ড ফার্ম Cerner-এর $২৮ বিলিয়ন অধিগ্রহণ স্থগিত করার কারণে সম্ভাব্য ছাঁটাই হয়েছিল। কোম্পানির ওয়েবসাইট অনুসারে এই অধিগ্রহণের ফলে Cerner-এর প্রায় ২৮,০০০ কর্মচারী সংস্থায় যুক্ত হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in