5G পরিষেবার লক্ষ্যে অর্থ বিনিয়োগ- তাই প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে নোকিয়া

সংস্থার খরচ কমিয়ে এনে ২০২৩ সালের শেষের দিকে ৬০০ মিলিয়ন ইউরো বিনিয়োগ করে এই 5G পরিষেবা উন্নিত করার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে নোকিয়া।
5G পরিষেবার লক্ষ্যে অর্থ বিনিয়োগ- তাই প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে নোকিয়া
ফাইল ছবি

নয়াদিল্লি, ১৮ মার্চ: 5G পরিষেবার অর্থ বিনিয়োগ করার জন্য প্রায় ১০ হাজার কর্মী ছাটাই করতে চলেছে নোকিয়া। সংস্থার খরচ কমিয়ে এনে ২০২৩ সালের শেষের দিকে ৬০০ মিলিয়ন ইউরো বিনিয়োগ করে এই 5G পরিষেবা উন্নিত করার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে নোকিয়া।

সংস্থার তরফে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, এই নতুনভাবে চিন্তাভাবনা করার ফলে ৮০ হাজার থেকে ৮৫ হাজার কর্মী ১৮ মাস থেকে ২৪ মাসের সময়সীমার মধ্যে নতুনরূপে সংস্থাকে সাজিয়ে ফেলবে। বর্তমানে সংস্থায় প্রায় ৯০ হাজার কর্মী রয়েছে।গত বছরের অক্টোবর মাসে সংস্থা একটি নতুন অপারেটিং মডেলের নকশা তৈরি করেছে। মার্কেট ও খরিদ্দারের চাহিদা অনুসারে এই মডেলটি তৈরি করা হয়েছে।

সংস্থার প্রেসিডেন্ট ও সিইও পেক্কা লুন্ডমার্ক জানিয়েছেন, নোকিয়ার এখন মোট ৪টি বিসনেজ গ্রুপ রয়েছে। প্রত্যেকটি সংস্থার পক্ষে বেশ লাভজনক। প্রত্যেকটি বিসনেজ গ্রুপের উদ্দেশ্যই হল, টেকনোলজির দিকে বিশেষ নজর দেওয়া। প্রতিযোগিতামূলক বাজারে প্রোডাক্টের গুণগত মান ও দাম ঠিক রেখে সঠিক উপায়ে বিনিয়োগ করার বিষয়টিও খুব গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in