

ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল ভারতীয় ই-কমার্স সংস্থা মিশো (Meesho)। শুক্রবার, এক বিবৃতিতে মিশো জানিয়েছে, ‘টেকসই মুনাফা অর্জন’-এর জন্য ১৫ শতাংশ বা ২৫১ জন কর্মীকে ছাঁটাই করা হচ্ছে।'
এই ছাঁটাইয়ের কথা ইমেল করে কর্মীদের জানিয়েছেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও ভিদিত আত্রে (Vidit Aatrey)।
এই প্রসঙ্গে মিশোর মুখপাত্র বলেন, ‘আমরা একটি কঠিন সিদ্ধান্ত নিয়েছি… টেকসই মুনাফা লাভের জন্য আমাদের একটি দুর্বল সাংগঠনিক কাঠামোর সঙ্গে কাজ করতে হবে।’
তিনি জানান, যে কর্মীরা চাকরি হারাচ্ছেন তাঁদেরকে ‘বিচ্ছেদ প্যাকেজ’ দেওয়া হবে। যেখানে কাজের মেয়াদ এবং পদের উপর ভিত্তি করে আড়াই মাস থেকে ৯ মাসের বেতন দেওয়া হবে। পাশাপাশি, বিমার সুবিধা প্রদানও চালু রাখা হবে বলে জানিয়েছেন তিনি। একইসঙ্গে, অন্য জায়গায় চাকরি খুঁজতে কর্মীদের সহযোগিতা করা হবে বলেও জানিয়েছেন মিশোর মুখপাত্র।
উল্লেখ্য, গত বছর এপ্রিল মাসে ১৫০ জন কর্মীকে বরখাস্ত করেছিল ই-কমার্স সংস্থা মিশো। তারপরে, অগাস্ট মাসে আরও ৩০০ জনকে ছাঁটাই করেছিল সংস্থাটি। জানা যাচ্ছে, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, গুজরাট, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রে সুপারস্টোর চালু করেছিল মিশো। কিন্তু, গত বছর ভারতের ৯০ শতাংশের বেশি শহরে গ্রোসারি সুপারস্টোর বন্ধ করে দেওয়ায় চাকরি হারান ৩০০ কর্মী।
-With IANS Inputs
ভারতের প্রয়োজন নিরপেক্ষ এবং প্রশ্নমুখী সাংবাদিকতা — যা আপনার সামনে সঠিক খবর পরিবেশন করে। পিপলস রিপোর্টার তার প্রতিবেদক, কলাম লেখক এবং সম্পাদকদের মাধ্যমে বিগত ১০ বছর ধরে সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছে। এই কাজকে টিকিয়ে রাখতে প্রয়োজন আপনাদের মতো পাঠকদের সহায়তা। আপনি ভারতে থাকুন বা দেশের বাইরে — নিচের লিঙ্কে ক্লিক করে একটি পেইড সাবস্ক্রিপশন নিতে পারেন। স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন