Lay Off: দায়িত্ব নিলে Twitter-এর ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করবেন এলান মাস্ক: রিপোর্ট

নয়া রিপোর্টে অনুসারে- কোম্পানির ৭,৫০০ কর্মী কমিয়ে তা ২,০০০ জনে নামিয়ে আনতে চায় মাস্ক।
এলন মাস্ক
এলন মাস্কফাইল চিত্র - সংগৃহীত

মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) অধিগ্রহণের পর, চুক্তি অনুসারে সংস্থার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন এলন মাস্ক (Elon Musk)।

কোম্পানির (টুইটারের) মালিক যেই থাকুক না কেন, আগামী মাসগুলোতে কর্মী কমানোর পদক্ষেপ নেওয়া হবে। শুক্রবার, ওয়াশিংটন পোস্টে (Washington Post) প্রকাশিত এক রিপোর্টের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান (The Guardian)।

রিপোর্টে বলা হয়েছে, 'মাস্কের পরিকল্পনা অনুযায়ী, শেষ পর্যন্ত যদি তিনি ব্যবসাটি গ্রহণ করেন, তাহলে টুইটারের জন্য একটি কঠিন মুহুর্তে আসবে।'

গত জুলাই মাসে সংস্থার তরফে জানানো হয়েছিল, প্রযুক্তি শিল্পে ব্যাপক অর্থনৈতিক মন্দার জেরে উল্লেখযোগ্যভাবে নিয়োগের গতি কমিয়ে দেওয়া হয়েছে। যেখানে অনেক কোম্পানিই নিয়োগ প্রক্রিয়া স্থগিত রেখেছে এবং ছাঁটাই করেছে।

রিপোর্টে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় কোম্পানির মানবসম্পদ বিভাগের (HR) কর্তাব্যক্তিরা বলেছেন, ব্যাপকভাবে ছাঁটাই করার কোনও পরিকল্পনা করছেন না তাঁরা। তবে নথি অনুসারে দেখা যাচ্ছে, মাস্ক কোম্পানি কেনার প্রস্তাব দেওয়ার আগে থেকেই কর্মী ছাঁটাই এবং খরচ কমানোর পরিকল্পনা করেছে টুইটার।

জানা যাচ্ছে, আগামী বছরের শেষ নাগাদ সংস্থার ২৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করেছিল টুইটার। তবে, নয়া রিপোর্টে অনুসারে- কোম্পানির ৭,৫০০ কর্মী কমিয়ে তা ২,০০০ জনে নামিয়ে আনতে চায় মাস্ক।

প্রতিবেদনে বলা হয়েছে, নিঃসন্দেহে এই ছাঁটাই টুইটারের দৈনন্দিন কর্মসূচীর উপর প্রভাব ফেলবে।

এলন মাস্ক
Lay Off Warning: ‘নীরবে’ চাকরি হারাতে পারেন ১২ হাজার ফেসবুক কর্মী: রিপোর্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in