তৃণমূলের দুর্নীতির হিসেব কেন নিচ্ছেন না মোদি? প্রশ্ন সেলিমের

সাহাগঞ্জের ডানলপ মাঠে জনসভায় সরকারি টাকা নয়ছয়ের অভিযোগ তুলেছিলেন তিনি। তার প্রেক্ষিতেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন সিপিআই(এম)’র পলিট ব্যুরো সদস্য মহম্মদ সেলিম।
তৃণমূলের দুর্নীতির হিসেব কেন নিচ্ছেন না মোদি? প্রশ্ন সেলিমের
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিমনিজস্ব চিত্র

তৃণমূল সরকারের থেকে সঠিক হিসেব আদায় না করে কেন্দ্র কেন টাকা দিচ্ছে? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন শুধুই দুর্নীতির অভিযোগ করছেন? সোমবার রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী। সাহাগঞ্জের ডানলপ মাঠে জনসভায় সরকারি টাকা নয়ছয়ের অভিযোগ তুলেছিলেন তিনি। তার প্রেক্ষিতেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন সিপিআই(এম)’র পলিট ব্যুরো সদস্য মহম্মদ সেলিম। তাঁর কথায়, কেন্দ্রীয় প্রকল্পের টাকা রাজ্যে নয়ছয় হয়েছে সত্যি। কিন্তু মোদি প্রধানমন্ত্রী হয়েছেন কেবল অভিযোগ করতে? কেন্দ্রীয় প্রকল্পের টাকার হিসাব নেননি। কিন্তু রাজ্যকে একের পর এক কিস্তির টাকা জুগিয়েছেন কেন? তাঁর উচিত ছিল দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

প্রধানমন্ত্রী আগে বলতেন, বামফ্রন্টের ৩৪ বছরে রাজ্যের যে ক্ষতি হয়েছে তা সামলে উন্নয়নের জন্য দিদিকে সময় দিতে হবে। এখন বলছেন, কেন্দ্রের টাকা নয়ছয় হয়েছে। সেই প্রসঙ্গ তুলে সেলিমের অভিযোগ, সাত বছরে কেন প্রধানমন্ত্রী বিশেষ টিম পাঠিয়ে তথ্য যাচাই করেননি? আমরা আবাস যোজনার টাকায় তৃণমূলের দুর্নীতির তথ্য দিয়ে কেন্দ্রের কাছে তদন্ত দাবি করেছিলাম। তখন জানানো হয়েছিল পিএমও থেকে নির্দেশ না এলে কিছু করা যাবে না।'

পোস্তার বিবেকানন্দ সেতু প্রসঙ্গে তিনি জানান, ওটা তৈরির জন্য কেন্দ্র ৬৫ শতাংশ টাকা দিয়েছে। কেন্দ্র কেন তদন্ত করেনি? প্রধানমন্ত্রী যখন সিন্ডিকেট রাজ দেখতে পাচ্ছেন তখন তৃণমূলের সিন্ডিকেটের নেতারা বিজেপি’তে যোগ দিয়েছেন। কয়লা পাচার, গরু পাচার হয় না, যদি না রাজ্যের পুলিশ, কেন্দ্রের সিআইএসএফ এবং তৃণমূলের রাজনীতিক, বিএসএফের সঙ্গে যোগসাজশ থাকে। এক দুর্নীতিবাজ অন্যজনের দুর্নীতি ঠেকান কীভাবে? মোদি আর দিদি দুজনে গণপরিবহণ ব্যবস্থা ভেঙে দিচ্ছেন বলে অভিযোগ তাঁর।

নির্বাচনে মহাজোট প্রসঙ্গে সেলিম বলেন, বামফ্রন্ট এবং কংগ্রেসের সঙ্গে আইএসএফ’এর আসন সমঝোতা অনেকটাই এগিয়েছে। দক্ষিণবঙ্গে প্রায় শেষ। উত্তরবঙ্গের যে কয়েকটা আসন আইএসএফ চেয়েছে, তা নিয়ে কংগ্রেসের সঙ্গে ওদের আলোচনা চলছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in